মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯, ১৫ রজব ১৪৪৪ হিজিরী

খেলাধুলা

মায়ের জন্য ক্যারিয়ার ছাড়তেও রাজী হিগুয়েইন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২০, ১২:০৩ এএম

মানুষ হিসেবে গড়ে ওঠার পেছনে যার অবদান সবচেয়ে বেশি, সেই মায়ের প্রতি বিমুখ হয়ে কী থাকা যায়? যত যা-ই করা হোক না কেন, মায়ের ভালোবাসার ঋণ কখনই শোধ হওয়ার নয়। আর্জেন্টাইন স্ট্রাইকার গঞ্জালো হিগুয়েইনও বাকি দশ জনের মতো বোঝেন এটা। মাতৃঋণ শোধ করতে গিয়ে এই তারকা যা করতে চলেছেন, তা হয়তো ইতিহাসেই লেখা থাকবে।
চারিদিকে করোনাভাইরাসের হুংকার এখন। সংক্রমণ থেকে বাঁচতে অধিকাংশ দেশই আশ্রয় নিয়েছে লকডাউন পদ্ধতির। এ মুহ‚র্ত স্থবির সবকিছুই, খেলাধুলা তো বটেই। করোনাভাইরাস যেসব দেশকে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত করেছে, তাঁদের মধ্যে অন্যতম ইতালি অন্যতম। দেশটির বিখ্যাত ফুটবল লিগ সিরি 'আ' এ মুহ‚র্তে বন্ধ।
এই লকডাউনের মধ্যে ইতালিতে খেলা অনেক বিদেশী খেলোয়াড় নিজ নিজ দেশে চলে গিয়েছেন। কঠিন সময়টা প্রিয়জনদের সঙ্গে কাটানোর জন্য। এই তালিকায় আছেন গঞ্জালো হিগুয়েইনও। তবে লকডাউনের মধ্যে তার দেশে ফেরার তাড়াটা শুধু প্রিয়জনদের সঙ্গে সময় কাটানোর জন্য ছিল না। হিগুয়েইনের বাড়ি ফেরাটা অন্য আরেকটি কারণেও ছিল বড্ড দরকারি। তার মা যে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন!
অসুস্থ মায়ের কাছে থাকার জন্য লকডাউনের মধ্যেই আর্জেন্টিনায় ফিরেছিলেন হিগুয়েইন। ইতালি থেকে অনেক ধরনের শারীরিক পরীক্ষার পর, নিজের উড়োজাহাজে করে আর্জেন্টিনা গিয়েছিলেন তিনি। দেশে ফিরে মা ন্যান্সি জাকারিয়াসের অবস্থা দেখে ইতালিতে ফেরার সব পরিকল্পনা বাতিল করেছেন আর্জেন্টাইন তারকা। এদিকে, ইতালিতে করোনা–পরিস্থিতির উন্নতি হচ্ছে ধীরে ধীরে, মাঠে ফুটবল গড়ানোর একটা সুযোগও তৈর হয়েছে। খুব শিগগিরই হয়তো ক্লাবগুলো অনুশীলন শুরু করবে। কিন্তু হিগুয়েইন এসব নিয়ে ভাবছেনই না। জুভেন্টাস তার সঙ্গে যোগাযোগ করলেও তাতে নাকি সারা দেননি। আর্জেন্টাইন গণমাধ্যমে গুঞ্জন, মায়ের চিকিৎসা দেখভাল করতে আর হয়তো ইতালিতেই ফিরবেন না হিগুয়েইন।
কয়েক বছর আগেও জুভেন্টাসের আক্রমণভাগের অবিচ্ছেদ্য অংশ ছিলেন হিগুয়েইন। এখন পাওলো দিবালা, ক্রিস্টিয়ানো রোনালদো, ফেদেরিকো বার্নার্দেসকি, ডগলাস কস্তাদের কারণে তেমন সুযোগ পান না। শোনা গেছে, ২০২১ সালে চুক্তি শেষ হতে যাওয়া এই তারকার জন্য আগ্রহী কোনো ক্লাবের কাছ থেকে ২৩ মিলিয়ন পাউন্ড পেলেই হিগুয়েইনকে ছেড়ে দেবে জুভেন্টাস। আর জুভেন্টাসের হয়ে হিগুয়েইন যদি খেলতে না-ই চান আর, তাহলে তার চুক্তি বাতিল করার ক্ষমতা ইতালির ক্লাবটার আছে। তবে এটাও শোনা যাচ্ছে, মানবিকতার খাতিরে হলেও হিগুয়েইনের চুক্তি বাতিল না করে তাঁকে আর্জেন্টিনায় আর কয়েকটা দিন থাকার অনুমতি দেবে জুভেন্টাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন