বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

অত্যাধুনিক হচ্ছে এনআইডি সার্ভার

সংবাদ সম্মেলনে ডিজি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২০, ১২:০২ এএম

জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) সার্ভার আপগ্রেট করে বিশ্বমানের করা হয়েছে। এর ফলে সার্ভারে আর কোন সমস্যা থাকবে না বলে জানিয়েছেন এনআইডি মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম। করোনাভাইরাসের ছুটির মধ্যে এটি আপগ্রেট করা হয়। গতকাল সোমবার অনলাইনে এক সংবাদ সম্মলনে তিনি এ তথ্য জানান। মোহাম্মদ সাইদুল ইসলাম বলেন, ২০০৯-১০ সালের সার্ভারটি আমরা এই সময়ে আপগ্রেড করতে পেরেছি। আশা করি এখন থেকে ভালো সার্ভিস দিতে পারব।
অনলাইনে এনআইডি সংশোধনের বিষয়ে তিনি বলেন, এটার জন্য একটু সময় লাগবে। তবে আবেদনের ভিত্তিতে সেটা সমাধান হলো কিনা, তা জানিয়ে দেয়া হবে। অনেক আবেদন পেন্ডিং ছিল, যারা অধিকতর তথ্য, প্রমাণ সরবরাহ করেছেন, তাদের আবেদনের কাজ করা হচ্ছে। এছাড়া অনলাইনে নতুন ভোটার হওয়ার জন্যও প্রয়োজনীয় কাগজপত্র আপলোড করে আবেদন করতে পারবেন। আমরা সেবাটা দোরগোড়ায় পৌঁছে দিতে চাই।

দেশে বর্তমানে ১১ কোটির মতো নাগরিকের তথ্য রয়েছে ইসির ভান্ডারে। যাদের মধ্যে নয় কোটি ভোটারকে স্মার্টকার্ড দেওয়ার লক্ষ্যে ২০১১ সালে প্রকল্প হাতে নেয় নির্বাচন কমিশন। সেই নয় কোটি ভোটারের স্মার্টকার্ডই এখনও প্রস্তুত এবং সরবরাহ করা শেষ হয়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন