শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ত্রাণ বিতরণের তথ্য চেয়েছে বিএনপি

মনোনয়ন প্রাপ্তদের কার্যক্রমে ক্ষুব্ধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২০, ১২:০৩ এএম

করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকেই দলের নেতাকর্মীদের অসহায় মানুষের পাশে দাঁড়ানোর নির্দেশনা দিয়েছিল বিএনপি। যারা বিগত নির্বাচনগুলোতে মনোনয়ন পেয়েছিলেন এবং পরবর্তী নির্বাচনে মনোয়ন চান তাদের অবশ্যই এই সঙ্কটকালীন সময়ে মানুষের পাশে থাকতে হবে বলে জানিয়েছিলেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। নির্দেশনা মেনে অনেকেই যার যার সামর্থ্য অনুযায়ি ত্রাণ, সহযোগিতা, উপহার সামগ্রী নিয়ে অসহায়, দরিদ্র, দিনমজুর-খেটে খাওয়া, দুঃস্থ মানুষের হাতে তুলে দিয়েছেন।
আবার কেউ কেউ সহযোগিতার নামে কয়েক পেকেট খাদ্যসামগ্রী বিতরণের ছবি তুলেই কাজ সেরেছেন। এমনকি বিগত সংসদ নির্বাচনে মনোনয়ন পাওয়া ৩০০ প্রার্থীর মধ্যে দুই শতাধিকের বেশিই এই মহাদুর্যোগে নিশ্চুপ রয়েছেন। যারা জনপ্রতিনিধি হওয়ার জন্য মনোনয়ন পেয়েছেন তারাই সঙ্কটকালে গা ঢাকা দিয়েছেন।

দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর স্বাক্ষরে দেশের বিভিন্ন আসনে বিএনপির এমপি, গত নির্বাচনের প্রার্থী, জেলা কমিটির সভাপতি বা আহ্বায়কদের এই চিঠি পাঠানো হয়েছে। এই চিঠি পাওয়ার ১৫ দিনের মধ্যে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে প্রেরণ করার জন্য অনুরোধ করা যাচ্ছে।
বিএনপি নেতারা জানান, গত সপ্তাহে লন্ডনে অবস্থানরত তাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দলের স্থায়ী কমিটির বৈঠক হয়। ওই বৈঠকেই আসন ও জেলাভিত্তিক নেতাদের কাছে ত্রাণ বিতরণের বিবরণী চাওয়ার সিদ্ধান্ত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন