বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

১০ টন খাবার দিলেন বার্সা-কর্মী

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২০, ১২:০৩ এএম

করোনাভাইরাস সারা বিশ্বকে শুধু থমকেই দেয়নি, বিপর্যয়ের মুখে ফেলে দিয়েছে সমাজের নিম্ন আয়ের মানুষকে। বিশ্বজুড়েই ত্রাণ নিয়ে হাহাকার শুরু হয়ে গেছে। সবাই যার যার অবস্থান থেকে চেষ্টা করছেন সাহায্য করবার। বার্সেলোনার এক কর্মী যেমন ১০ টন খাবার দিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।
এই মহান ব্যক্তির নাম আন্দ্রে কারি। ব্রাজিলে বার্সেলোনার হয়ে স্কাউটিং করাই তার কাজ। ভবিষ্যত নেইমার, রোনালদিনহো, দানি আলভেজ কিংবা আর্থুর মেলোদের মতো প্রতিভাবানদের খুঁজে বের করাই তার কাজ। ফুটবলবিহীন দিনগুলোতে স্কাউটিং নয়, বরং সামাজিক দায়বদ্ধতার পরিচয় দিয়েই শিরোনাম হয়েছেন কারি। ব্রাজিলের সঙ্গীত শিল্পী বেল মার্কেসের এক দাতব্য অনুষ্ঠানে অংশ নিয়ে দান করেছেন ১০ টন খাদ্যদ্রব্য। সাও পাওলো ও বাহিয়ায় নিম্ন আয়ের মানুষদের সাহায্যার্থে একটি অনুষ্ঠানের আয়োজন করেছিলেন মার্কেস। ইউটিউবে সরাসরি সে অনুষ্ঠান দেখানো হয়েছে। ৫০ লাখ মানুষ এই দাতব্য অনুষ্ঠানে ইউটিউবের মাধ্যেম অংশ নিয়েছিলেন। মার্কেসই জানালেন কারির অনুদানের কথা, ‘আমার বন্ধু আন্দ্রে কারিকে বহুদিন ধরেই আমি চিনি। সে-ও এসেছে এবং আমাদের সঙ্গে ১০ টন খাবার নিয়ে যোগ দিয়েছে। ধন্যবাদ, বন্ধু।’
গত মাসেই এই সময়টায় করোনাভাইরাস আক্রান্ত হয়ে ঘরে বসে থাকতে হয়েছিল কারিকে। বার্সেলোনার সঙ্গে সংশ্লিষ্ট প্রথম ব্যক্তি হিসেবে করোনা আক্রান্ত কারি ও তার স্ত্রী ১৪ দিন কোয়ারেন্টিনে কাটিয়ে এখন এই সংক্রমণের বিরুদ্ধে লড়াইয়ে নেমেছেন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন