বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

ইন্দুরকানীতে কমিউনিটি ক্লিনিকে ঔষধ সরবারহ বন্ধ

ইন্দুরকানী(পিরোজপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২০, ২:২০ পিএম

ইন্দুরকানীতে কমিউনিটি ক্লিনিকে ৪৫দিন ধরে ঔষধ সরবরাহ বন্ধ রয়েছে । কমিউনিটি ক্লিনিক থেকে খালি হাতে ফিরে যাচ্ছে দৈনিক শত শত রোগীরা । ক্লিনিকে এসে ঔষধ না পাওয়ার কারণে রোগীরা ভোগান্তির শিকার হচ্ছে । সরেজমিনে গিয়ে উপজেলার ভবানীপুর,কালাইয়া, জোমাদ্দার হাট সহ অনেক ক্লিনিকে দেখা যায়, ক্লিনিক গুলোতে প্রায় ৪৫ দিন ধরে কোন ধরনের ঔষুধ দিতে পারছে না । ক্লিনিকে ঔষুধ না পাওয়ার কারনে রোগীদের খালে হাতে ফিরতে হচ্ছে বাড়ীতে । নাম প্রকাশে অনিচ্ছুক অনেকেই জানান, ঔষধ না থাকার কারনে নিয়মিত ভাবে সিএইচসিপিরা ক্লিনিকে আসে না । তাদের কাছে জিজ্ঞাসা করলে,তারা বলেন ক্লিনিকে ঔষুধ নাই ও বিভিন্ন অজুহাত দেখান । তাই সাধারন রোগীরা সিএইচসিপি এর স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছে বলে অভিযোগ করেন ।

ভবানীপুর গ্রামের রানু বেগম জানান, সর্দি জ্বর নিয়ে আমার ২বছরের শিশু মামুনের জন্য ক্লিনিকে ঔষুধ নেতে এসেছিলাম । কিন্তু ক্লিনিকে আপারা বলেন ঔষুধ নেই । তাই খালি হাতে বাড়ীতে ফিরে যাচ্ছি ।

ভবানীপুর,কালাইয়া,জোমাদ্দার হাট ক্লিনিকের সিএইচসিপি মোঃ খান জাহান শিকদার, মামুন শেখ, নাজমুন্নহার বলেন, চলতি বছরের জানুয়ারী মাসে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ঔষুধ নিয়েছিলাম । কিন্তু ৪৫দিন আগে ঔষুধ শেষ হয়ে গিয়েছে । এখন রোগীদের ঔষুধ দিতে পারছি না ।

এবিষয় ইন্দুরকানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত মেডিকেল অফিসার মোঃ আমিন উল ইসলাম জানান,স্বাস্থ্য অধিদপ্তরে সংশ্লিষ্ট শাখায় ঔষুধের চাহিদা অনুযায়ী তালিকা পাঠানো হয়েছে । করোনা ভাইরাসের কারনে সরবরাহ না থাকায় আমরা কমিউনিটি ক্লিনিকে ঔষুধ সরবারহ দিতে পারছি না ।
উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মুহাম্মদ আল মুজাহিদ বলেন,বিষয়টি তদন্ত করতেছি, অনিয়ম পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন