মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাজাপুরে প্রথম করোনা রোগী সনাক্ত, ৫০টি পরিবার লকডাউন

রাজাপুর ( ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২০, ৪:৪২ পিএম

ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলায় প্রথম করোনা রোগী সনাক্ত হওয়ায় উপজেলার সদরের আদর্শপাড়া (হাইজাকমোড়) এলাকার ৫০টি পরিবারকে লক ডাউন করেছে উপজেলা প্রশাসন। বুধবার (২৯এপ্রিল) দুপুরে করোনায় আক্রান্ত হওয়া সিনিয়র নার্স এর পরিবার সহ ৫০টি পরিবারকে লক ডাউনের ঘোষনা দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সোহাগ হাওলাদার।

জানা যায়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ২৭ এপ্রিল সোমবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র নার্স সহ ৬ জনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর এ পাঠানো হয়। পরে সিনিয়র নার্স সহ ২জনের শরীরে করোনা পজেটিভ রিপোর্ট আসে। সিনিয়র নার্সের বয়স ৪৫ বছর। তার বাসা উপজেলার সদরের আর্দশ পাড়া এলাকায়। অন্য জন পার্শ্ববর্তী কাউখালী উপজেলার শিয়ালকাঠী গ্রামের বাসিন্দা তার বয়স ৭২ বছর। আরো জানাযায়, করোনায় আক্রন্ত সিনিয়র নার্স ভাল আছেন। তার বাড়িতে আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। অপর দিকে উপজেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার খবরে উপজেলা জুড়ে করোনা আতংক ছড়িয়ে পড়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সোহাগ হাওলাদার জানান, উপজেলার আদর্শপাড়া এলাকায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক জন সিনিয়র নার্স করোনা পজিটিপ আক্রান্ত হয়েছে, আজকে থেকে ১৪ দিনের জন্য এই এলাকার ৫০টি পরিবারকে লক ডাউন করা হয়েছে। তাদের জরুরী কোন সেবা দরকার হলে স্থানীয় জনপ্রতিনিধি ও আমাদের সেচ্ছাসেবক কর্মীরা যারা আছেন তাদের মাধ্যমে তাদের জরুরী সেবা, খাদ্যসহায়তা সহ অন্যান্য চিকিৎসা সহায়তা আমরা তাদের পৌছিয়ে দিবো।
সদরের ইউনিয়ন চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন মৃধা মজিবর জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক জন সিনিয়র নার্স করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদের জনপ্রতিনিধি ও থানা পুলিশের সহায়তায় অত্র এলাকা লক ডাউন করা হয়েছে, বাঁশ দিয়ে অত্র এলাকার সকল রাস্তা আটকিয়ে দেওয়া হয়েছে যাতে কোন লোক বা যানবাহন প্রবেশ করতে বা বের হতে না পারে। লক ডাউনের এলাকায় আনুমানিক ৫০টি পরিবার রয়েছে। এর মধ্যে যে সকল পরিবারের খাদ্য সহায়তা দরকার তাদের তালিকা করে আজকেই তাদের খাদ্য সহায়তা দেওয়ার ব্যবস্থা করবো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন