শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ক্রিকেটার হতেন ইরফান, যদি...

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২০, ১২:০৩ এএম

‘স্লামডগ মিলিয়নিয়ার’, ‘লাইফ অব পাই’, ‘জুরাসিক ওয়ার্ল্ড’, ‘দ্য অ্যামেজিং স্পাইডারম্যান’- এর মতো চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। ভারতীয় চলচ্চিত্রের এক মহীরূহই ছিলেন। সকলকে কাঁদিয়ে গতকালই পরপারে পাড়ি জমিয়েছেন অভিনেতা ইরফান খান। অভিনয় দিয়ে যেমন মন কেড়েছেন সকল শ্রেণী, পেশা কিংবা বয়সের মানুষের, ঠিক তেমনি ক্রিকেটেও হতে পারতেন অদ্বিতীয়!
অভিনয়কে অন্য উচ্চতায় নিয়ে যাওয়া এই মানুষটির জীবনের একটা গল্প আপনাকে চমকে দিতেই পারে। অভিনেতা হয়ে ওঠার আগে তিনি ছিলেন দারুণ এক ক্রিকেটার। ব্যাট-বল নিয়ে নিজের স্বপ্নটাকে ছড়িয়ে দিতে ভারতের বিখ্যাত ঘরোয়া ক্রিকেট প্রতিযোগিতা সিকে নাইডু ট্রফিতে খেলার সুযোগও পেয়ে গিয়েছিলেন। কিন্তু মাত্র ৬০০ রুপি খরচ করতে পারেননি বলে সে স্বপ্ন পূরণ হয়নি তার।
ভারতের ইংরেজি দৈনিক টেলিগ্রাফ ইন্ডিয়াকে ইরফান এ কথা বলেছিলেন নিজেই। এ তথ্যটিই আজ আবার সবাইকে মনে করিয়ে দিয়েছে টাইমস অনলাইন। টেলিগ্রাফের সঙ্গে সেই সাক্ষাৎকারে ইরফান বলেছিলেন, ‘আমি ক্রিকেট খেলতাম। ক্রিকেটারই হতে চেয়েছিলাম। জয়পুরে আমার দলের সবচেয়ে কম বয়সী অলরাউন্ডার ছিলাম আমি। ক্রিকেটেই ক্যারিয়ার গড়ব, এমন ভাবনাই ভেবে রেখেছিলাম। সিকে নাইডু ট্রফিতে খেলার জন্য আমি নির্বাচিত হয়েছিলাম। কিন্তু আমার কাছে এক ক্রিকেট কর্মকর্তা ৬০০ রুপি ঘুষ চান। সেদিন থেকেই সিদ্ধান্ত নিলাম। আর ক্রিকেট নয়।’
অভিনয়য়ের প্রতিও আগ্রহ ছিল। ভাঙা মন নিয়ে ভর্তি হয়ে যান ন্যাশনাল স্কুল অব ড্রামায়। সেখানেও অবশ্য তাঁকে ৩০০ রুপি খরচ করতে হয়েছিল সেই সময়। সে অর্থ জোগাড় করে দিয়েছিলেন তার এক বোন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন