শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রূপগঞ্জে উদ্বোধন হলো প্রথম বেসরকারি পিসিআর ল্যাব

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২০, ১২:০২ এএম

গাজী গ্রুপের অর্থায়নে দেশের একমাত্র বেসরকারি করোনা সনাক্তের ল্যাব উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। গতকাল দুপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি এ ল্যাব উদ্বোধন করেন। ভিডিও কনফারেন্সে বিশেষ অতিথি হিসাবে অংশগ্রহন করেন পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক)। অনুষ্ঠান সঞ্চালনা করেন গাজী গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক গাজী গোলাম মর্তুজা পাপ্পা। পরীক্ষাগারটি কাঞ্চন পৌরসভার বেষ্টওয়ে সিটির নির্মাণাধীন একটি ভবনে স্থাপিত করা হয়েছে।

কনফারেন্সে থেকেই বক্তব্য রাখেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর আবুল কালাম আজাদ, পরিকল্পনা ও গবেষণা পরিচালক ইকবাল করিম, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দিন, পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম, সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ শাহজাহান ভুইয়া, বেস্টওয়ে গ্রুপের চেয়ারম্যান মিজানুর রহমান প্রমুখ। ভিডিও কনফারেন্সে স্বাস্থ্যমন্ত্রী গাজী গ্রুপের অর্থায়নে রূপগঞ্জে পিসিআর ল্যাব চালু করায় পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজীকে ধন্যবাদ জানান।

জানা যায়, উপজেলার কাঞ্চনের বেস্টওয়ে সিটিতে স্থাপিত এই ল্যাবটিতে নমুনা পরীক্ষার কাজে থাকবেন দুইজন ভাইরোলজিস্ট ও চারজন চিকিৎসক। নমুনা সংগ্রহের কাজে থাকবেন পাঁচজন টেকনোলজিস্ট। যারা নারায়ণগঞ্জের বিভিন্ন স্থান থেকে নমুনা সংগ্রহ করে নিয়ে আসবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন