শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ধান কাটার নামে মশকরা করছেন জনপ্রতিনিধিরা

দলে সমালোচনার ঝড়

ইয়াছিন রানা | প্রকাশের সময় : ১ মে, ২০২০, ১২:০৯ এএম

ছাত্রলীগ, যুবলীগ, কৃষকলীগ যেখানে কৃষকদের পাশে থেকে বিনা মূল্যে ক্ষেত থেকে ধান কেটে ঘরে পৌঁছে দিচ্ছে সেখানে মন্ত্রী, এমপি ও জনপ্রতিনিধিরা ধানকাটার নামে শো অফ করে কৃষকদের সাথে মশকরা করছেন। যা নিয়ে আওয়ামী লীগ ও দলের বাইরে চলছে সমালোচনার ঝড়। দলের নেতাদের মতে, ছাত্রলীগ বা যুবলীগের মহৎ কাজকে বিতর্কিত করছেন খোদ দলেরই জনপ্রতিনিধিরা।

সম্প্রতি দেখা গেছে, টাঙ্গাইল-২ আসনের সংসদ সদস্য তানভীর হাছান ছোট মনির কাচা ধান কেটে সেই ভিডিও ফেসবুকে দিয়েছেন; যুবমহিলা লীগের সাধারণ সম্পাদক অপু উকিল ধান কাটতে মাঠে গিয়েছেন কিন্তু তার ধান কাটার ছবি তুলছেন অন্তত দশজন নেতাকর্মী। এছাড়া আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলকের ধানকাটাসহ কয়েকজন সংরক্ষিত আসনের মহিলা এমপিদের ধানকাটা নিয়ে সমালোচনা হচ্ছে।

যেখানে কৃষকদের ধানকাটা প্রয়োজন, ছাত্রলীগ যুবলীগ কৃষকের ধান কেটে ঘরে পৌঁছে দিচ্ছে, সেখানে শুধুমাত্র শো অফ করার জন্য জনপ্রতিনিধিরা যাচ্ছে তাই করে যাচ্ছেন। নাম প্রকাশে অনিচ্ছুক একজন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা বলেন, করোনাভাইরাস প্রতিরোধে প্রধানমন্ত্রী শেখ হাসনা জনপ্রতিনিধিদের কোথাও কোন দায়িত্বে রাখছেন না এরপরও জনপ্রতিনিধিদের অযোগ্যতার কারণে তাদের লজ্জাবোধ হচ্ছে না। ছাত্রলীগ, যুবলীগ, কৃষকলীগ কৃষকদের পাশে দাড়াচ্ছে সেই মহৎ কাজও বিতর্কিত করছে। ধান কাটার নামে কৃষকদের সঙ্গে মশকরা করছেন জনপ্রতিনিধিরা। আর চাল, তেল চুরি করে তো সরকারের মান ইজ্জত তারা ডুবাচ্ছেনই।

ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা শাহাদাত হোসেন রকি ইনকিলাবকে বলেন, করোনাভাইরাসের লকডাউনে আমি নিজ জেলা কিশোরগঞ্জ আছি। এখানে আমরা ছাত্রলীগের নেতাকর্মীরা মিলে গরীব অসহায় কৃষকদের ধান কেটে ঘরে পৌঁছে দিচ্ছি। শুধুমাত্র ছবি তোলার জন্য কয়েক মিনিট ধান কেটে চলে যাচ্ছি না আমরা। নেতাকর্মীদেরকেও শো-অফ না করে কৃষকদের পাশে দাড়ানোর নির্দেশনা দিচ্ছি আমরা।

যুবলীগের সাবেক প্রচার সম্পাদক ইকবাল মাহমুদ বাবলু ইনকিলাবকে বলেন, কোন শো-অফ করার জন্য না, কৃষকদের কাজ করার জন্যই যুবলীগের নেতাকর্মীদের মাঠে নামছেন। অথচ অনেকেই ফেসবুকে ধানকাটার ছবি আপলোড দেয়ার জন্য মাঠে গিয়ে কৃষকদের কাজের আরো ক্ষতি করছেন। কৃষকলীগের সভাপতি সমীর চন্দ বলেন, কৃষকদের পাশে দাড়ানোর জন্য আমরা টিম করেছি। যেখানে কোন কৃষক প্রয়োজন বোধ করবেন সেখানে আমাদের নেতাকর্মীরা গিয়ে ধান কেটে ঘর পর্যন্ত পৌঁছে দিবে। দুই চার মিনিট ধান কেটে ছবি তুলে চলে আসবে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (14)
Md Kawsur Ahmed ৩০ এপ্রিল, ২০২০, ১২:৫০ এএম says : 0
কৃষকের ধান কৃষক কাটলেই হয়তো অহেতক এত ধান এভাবে নষ্ট হত না ,যত ধান তারা নষ্ট করে গেছে, টাঙ্গাইলের এক ন্যাতা তো প্রায় কৃষকের কাচাধান ই কাটাশুরু করেদিলেন এমন মনোভাব এর আগে কখনো দেখিনাই, সত্যি তোমরা ই নোবেল পাওয়ার যোগ্য
Total Reply(0)
Kawser Ahmed Rony ৩০ এপ্রিল, ২০২০, ১২:৫০ এএম says : 0
Political leaders are insulting the farmers in the name of harvesting paddy
Total Reply(0)
Arman Hossain ৩০ এপ্রিল, ২০২০, ১২:৫১ এএম says : 0
তারা এই সময়ে রাজনীতি করতেছে দলের পরিচয় দিচ্ছে তারা কি মানুষ নাকি অমানুষের ...? আধা ঘন্টার জন্য হাতে ধান কাটার যন্ত্র নিয়ে ২০-২৫ জন নেতা মিলে ফটোশুট করতে আসে আর কৃষকের ধান ক্ষেত পায়ের নিচে পৃষ্ট করে নষ্ট করে ফেলে শুধুমাত্র সামাজিক গণমাধ্যমে ছবি ভাইরাল করার জন্য তারা নাকি আবার জনগনের জন্য কাজ করতেছে
Total Reply(0)
মাওঃ মোঃ বোরহান উদ্দীন ৩০ এপ্রিল, ২০২০, ১২:৫১ এএম says : 0
গরীবের ধান গুলো নষ্ট করে দেওয়া ছাড়া আর কিছু নয়।
Total Reply(0)
Nirob Prodhan ৩০ এপ্রিল, ২০২০, ১২:৫১ এএম says : 0
এমন একটি সংবাদ জরুরী ছিলো, ধন্যবাদ
Total Reply(0)
Md Faruk Hossain ৩০ এপ্রিল, ২০২০, ১২:৫১ এএম says : 0
গরীবদের নিয়ে তামাশা করা ওদের কাজ,,
Total Reply(0)
Abdullah Ali ৩০ এপ্রিল, ২০২০, ১২:৫২ এএম says : 0
এরা ধান কেটে ফটো তুলে রাখতেছে পরে তা দেখিয়ে ভোট চাইতে,যদি সত্যিই কৃষকের মঙ্গল চাইতো ।তাহলে ধান কাটার একটা মেশিন কিনে দিলেইতো সমস্যা শেষ হয়ে যেত।
Total Reply(0)
Shamiul Haque Sumon ৩০ এপ্রিল, ২০২০, ১২:৫২ এএম says : 0
এগুলা এখন নতুন নাটক শুরু হয়েছে,,!! যে কৃষক সারা বছর পরিশ্রম করে ফসল উৎপাদন করে আর পরে তার নায্যমূল্য পায়না, তখন তাদের কোন খবর থাকেনা,,!! এখন এসেছে লোক দেখানো ভণ্ডামি করতে,,!!
Total Reply(0)
Habib All Bahar ৩০ এপ্রিল, ২০২০, ১২:৫২ এএম says : 0
ওদের যদি ন্যূনতম জ্ঞান, শিক্ষা মূল্যবোধ থাকতো, তবে তারা এই কাজগুলো করে নিজেদেরকে তামাশার পাত্র বানাতো না,
Total Reply(0)
Khalilur Rahman ৩০ এপ্রিল, ২০২০, ১২:৫২ এএম says : 0
পাগল ধরে ধরে মন্ত্রী বানানো হয়েছে নাকি মন্ত্রীত্ব পেয়ে পাগল হয়ে গেল আল্লাহ্ই ভালো জানেন
Total Reply(0)
Md Asaduzzaman ৩০ এপ্রিল, ২০২০, ১২:৫৩ এএম says : 0
কৃষক ভাইয়েরা আপনারা ধান ক্ষেতের পাশে লাঙল জোয়াল রেখে দেন ৷ এই সব লোকদের দিয়ে হয়তো পরবর্তী ফসলের জন্য জমি চাষ করে ও রাখতে পারবেন ৷ আপনাদের আর বলদ গরু দরকার হবে না
Total Reply(0)
jack ali ৩০ এপ্রিল, ২০২০, ১:১৭ পিএম says : 0
They are showing off.. They have forgotten that those who show off Allah will punish them severely. They are shame less.
Total Reply(0)
মিঠুন চন্দ্র সরকার (লিটন) ৩০ এপ্রিল, ২০২০, ২:১৪ পিএম says : 0
আমার ক্ষেতের পাকা ধান কে কেটে দেবে? আমার ক্ষেতের ধান আগামী ১০/১২ কাটা যাবে। কিন্তু দুঃখের ব্যাপার এই যে আমার কাছে বর্তমানে ধান কাটার শ্রমিকের পারিশ্রিমিক দেওযার মত অর্থ নেই।আমাকে আমি বলতে পারি নিন্ম মধ্যবিত্ত। কারও কাছে বলতেও পারছি না আবার ধান কাটতেও অসুবিধা। যদি ছাত্র লীগ, যুবলীগ, কৃষকলীগ আমার ধান বিনা পারিশ্রমিকে কেটে দেই আমি অনেক উপকৃত হব।
Total Reply(0)
Mohammed Shah Alam Khan ৩০ এপ্রিল, ২০২০, ৯:২৯ পিএম says : 0
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছত্রলীগের সদস্যদেরকে নির্দেশ দিয়েছিলেন মাঠে গিয়ে কৃষকদেরকে ধান কাটায় সাহায্য করার জন্যে। এই নির্দেশ অন্য কোন অঙ্গ দল কিংবা শাখাকে দেননি। তবে আমরা বহুদিন ধরেই দেখে আসছি প্রধানমন্ত্রীর এই নির্দেশ দেয়ার পর পুলিশ মাঠে নেমেছিল সেটা অবশ্যই গ্রহণযোগ্য ও প্রশংসিত ছিল। কিন্তু আজ আওয়ামী লীগের রাজনৈতিক নেতারা ফটোশো করে তাদের সামনের নির্বাচনে দেখিয়ে ভোট নেয়ার জন্যে পাঁয়তারায় নেমেছে এটা কোনভাবেই প্রশংসার যোগ্যতাতো নয়ই বরং এর কোন গ্রহণযোগ্যতাও নেই। আমরা আশাকরবো আওয়ামী লীগের বা অন্যকোন দলের নেতারা তাদের এই অভিনয় ছেড়ে দিয়ে প্রকৃত যেটা করা দরকার সেটা করুক। যেমন কৃষকদের কাছ থেকে তাদের অবিক্রিত সব্জী ক্রয় করে সেটা আবার তাদের মধ্যেই খাবার হিসাবে দান করে দিক। এই কাজ করলে কৃষরা উপকৃত হবেন এবং সামনে তাদেরকে মনে রাখবেন। আল্লাহ্‌ আমাদের দেশের রাজনীতিবিদদেরকে জনগণের মঙ্গল করার ক্ষমতা দান করুন। আমিন
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন