শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

স্বাস্থ্যবিধি মেনে ফ্যাক্টরি চালানোর প্রতিশ্রুতি বাস্তবায়ন করুন: গার্মেন্টস মালিকদের ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২০, ১:০২ পিএম

স্বাস্থ্যবিধি মেনে ফ্যাক্টরি চালানোর বিষয়ে গার্মেন্টস মালিকদের দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়নের আহবান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, করোনা সংকটে তৈরি পোষাক শিল্পের আন্তর্জাতিক বাজার হাতছাড়া হওয়ার আশংকা তৈরি হওয়ায় ঢাকার আশপাশের গার্মেন্টস ফ্যাক্টরীসমূহ সিমিত আকারে চালু করা হয়েছে এবং এসকল ফ্যাক্টরীগুলোতে ঢাকায় অবস্হানকারী শ্রমিকদের কাজে লাগানোর কথা বলা হয়েছে।

তিনি বলেন, কিন্তু মালিকরাও তা মেনে নিয়েছে কিন্তু চাকরী হারানোর ভয়ে অসংখ্য শ্রমিক ঢাকায় প্রবেশ করছে, এ বিষয়ে স্বাস্থ্যবিধি মেনে ফ্যাক্টরি চালানোর বিষয়ে মালিকদের প্রতিশ্রুতি বাস্তবায়নের আহবান জানান মন্ত্রী।
আজ সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির ত্রাণ উপকমিটির উদ্যোগে আয়োজিত প্রতিনিধিদের মাধ্যমে অসহায় গরীব মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের আগে ওবায়দুল কাদের তার বাসা থেকে ভিডিও কানফারেন্সে যুক্ত হয়ে এসব কথা বলেন।
তিনি আরো বলেন, প্রশাসনের সাথে সমন্বয় করে গৃহহীনদের তালিকা প্রণয়ন করে তাদের গৃহের ব্যবস্হা করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী তাদের কাছে ত্রাণ সামগ্রী পৌঁছে দিতে হবে।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সাহস ও ধৈর্যের সাথে করোনা সংকট মোকাবেলা করতে হবে।
পরে প্রতিনিধিদের মাধ্যমে গরীব অসহায় মানুষের জন্য ২২০০ প্যাকেট খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য একেএম রহমতুল্লাহ, সভাপতিমন্ডলীর সদস্য আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এস এম কামাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, উপ-দফতর সম্পাদক সায়েম খান ও স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, জাতীয় শ্রমিক লীগের সভাপতি ফজলুল হক মন্টু।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
শওকত আকবর ৩০ এপ্রিল, ২০২০, ৪:০২ পিএম says : 0
কারখানা খুলে দেয়ার কারনে কিছু সংখ্যক শ্রমিক বিপদ গ্রস্থ।ঢাকার বাইরের অনেক শ্রমিক যেতে পারছেনা।এরা এখন চাকরি হারানোর ভয় চিন্তত।কি হবে চাকরির কি হবে বিল বোনাস? পাবে ?না আদৌ পাবেনা।এরকম দুঃষ্চিন্তার ভূগছে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন