বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মির্জাপুরে কৃষকের মধ্যে ৪টি ধান কাটার যন্ত্র বিতরণ

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২০, ২:২৭ পিএম

টাঙ্গাইলের মির্জাপুরে কৃষকের মধ্যে ৩টি কম্বাইন হারভেষ্টার ও ১ টি রিপার যন্ত্র বিতরণ করা হয়েছে।এ সময় উপজেলার ১৫শ কৃষকের মধ্যে ৮ প্রকাশের সবজি বীজ বিতরণ কার্য়াক্রমের উদ্ভোবন করা হয়েছে।
বৃহস্পতিবার সকালে ধান কাটা ও মারায়ের কৃষিযন্ত্র ও সবজি বীজ বিতরণ কার্য়ক্রমের উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি একাব্বর হোসেন এমপি।
উপজেলা পরিষদ চত্বরে নির্বাহী কর্মকর্তা আবদুল মালেকের সভাপতিত্বে এ উপলক্ষে আয়োজিত সভায় বক্তৃতা করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু, ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার শিফা, সহকারী কমিশনার (ভূমি) মো. জুবায়ের হোসেন, কৃষি কর্মকর্ত মশিউর রহমান প্রমুখ।
উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, কৃষি সম্প্রসারন অধিদপ্তরের অধীনে ভূর্তকীর আওতায় কৃষি শ্রমিক সংকট মোকাবিলায় সরকার এ উপজেলা কৃষকদের মধ্যে ৩ টি কম্বাইন হারভেষ্টার, ১ টি রিপার যন্ত্র বিতরণ করা হয়। বড কম্বাইন হারভেষ্টারটিতে ১৪ লাখ , ছোট ২ টিতে ৬ লাখ আর একটি রিপার যন্ত্রে ৯ লাখ টাকা ভর্তুকী দেয়া হয়েছে। এছাড়া উপজেলা পরিষদ ও উপজেলা কৃষি অফিসের অর্থায়নে এ উপজেলার ১৪টি ইউনিয়ন ও একটি পৌরসভার ১৫শ কৃষকের মধ্যে ৮ প্রকাশের সবজী বীজ বিতরণ করা হচ্ছে বলে তিনি উল্লেখ করেন।# মো. জাহাঙ্গীর হোসেন, মির্জাপুর, ৩০-৪-২০২০

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন