বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ভুলে ব্যাটসম্যান হওয়া রোহিতের জন্মদিন আজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২০, ২:৫৯ পিএম

জীবনের ইনিংসে ৩৩টি বছর কাটিয়ে ফেললেন ভারতীয় ক্রিকেট দলের ওপেনার রোহিত শর্মা। মাঝরাত থেকেই বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে তাকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে শুরু করেন তার অনুরাগীরা। অনেকে অনুরাগী তার পুরনো দিনের ছবি পোস্ট করেও শুভেচ্ছা জানান। অনেক ভক্ত রোহিতের খেলা শ্রেষ্ঠ কিছু ইনিংসের ভিডিও পোস্ট করে তাকে জন্মদিনের অভিনন্দন জানান। লকডাউনের জেরে বাড়িতেই জন্মদিন পালন করলেন রোহিত।

একদিনের ক্রিকেটে সারা বিশ্বের মধ্যে একমাত্র ব্যাটসম্যান হিসাবে তিনটি ডাবল সেঞ্চুরি করার অনন্য রেকর্ডের একচ্ছত্র মালিক রোহিত। তার জন্ম ১৯৮৭ সালের ৩০শে এপ্রিল। মহারাষ্ট্রের নাগপুর জেলার বানসোড়ে জন্মেছিলেন ভারতীয় ক্রিকেটের হিটম্যান। মুম্বাইয়ের হয়ে ঘরোয়া ক্রিকেটে খেলেছিলেন তিনি। রোহিতের জাতীয় দলে অভিষেক ঘটে ২০০৭ সালে। আয়ারল্যান্ডের বিরুদ্ধে নিজের প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলেন তিনি। মূলত মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবে ক্যারিয়ার শুরু করলেও ক্যারিয়ারের দ্বিতীয় ভাগে পৌঁছে ওপেনার হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেন রোহিত। ভারতীয় দলের তারকার ব্যাট যেদিন কথা বলতে শুরু করে, সেদিন প্রায় অসম্ভব লক্ষ্যও সম্ভব হয়ে ওঠে।

অনেকেই জানেন না একসময় রোহিত ব্যাটসম্যান নয় বোলার হিসাবে প্রতিষ্ঠিত হতে চেয়েছিলেন। তার স্বপ্ন ছিল একজন সেরা অফস্পিনার হয়ে ওঠা। এমনকি, ক্রিকেট খেলা শুরু করেছিলেন অফস্পিনার হিসেবে। সেই সময় রোহিত জুনিয়র ক্রিকেট খেলতেন। ২০০৫ সালে ভারত সফরে এসেছিল শ্রীলঙ্কার জুনিয়র টিম। সেই সময় ক্রিকেট খেলতে গিয়ে সীমিত ওভারের একটি ম্যাচে রোহিতের ডান হাতের একটি আঙুল ভেঙে যায়। এই চোটের ফলে, তার বোলার হওয়ার স্বপ্ন শেষ হয়ে যায়। কারণ, বল ঠিকমতো গ্রিপ করতে রোহিতের সমস্যা হত। সেখান থেকেই তিনি পুরোপুরি ব্যাটিংয়ের ওপর মনোনিবেশ করেন। সেখান থেকেই যাত্রা শুরু হয় তার হিটম্যান হয়ে ওঠার। অনেকটা ভুল করেই ব্যাটসম্যান হিসেবে ক্যারিয়ার গড়েন এই ভারতীয় ওপেনার। তবে তার এই ভুলবশত ব্যাটসম্যান হওয়াটা কাল হয়ে দাঁড়িয়েছে বিশ্বের তাবড়-তাবড় বোলারদের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন