ঢাকা শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৩ আশ্বিন ১৪২৭, ২৯ মুহাররম ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

ঝালকাঠিতে ১০ টাকার চাল আত্মসাতের প্রতিবাদে ইউপি সদস্যের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২০, ৩:০৯ পিএম

ঝালকাঠির রাজাপুরের শুক্তাগড় ইউনিয়ন পরিষদের সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামানের বিরুদ্ধে ১০ টাকা কেজির চাল আত্মসাতের অভিযোগ উঠেছে। এ ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার সকালে সুবিধা বঞ্চিতরা মানববন্ধন ও বিক্ষোভ করেছে। স্থানীয় কেওতা বাজার এলাকায় স্থানীয় শতাধিক মানুষ এ কর্মসূচিতে অংশ নেয়।
পরে বিক্ষোভকারীরা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দায়ের করেন।
চাল বঞ্চিতরা অভিযোগ করেন, স্থানীয় কেওতা গ্রামের ইউপি সদস্য মনিরুজ্জামান খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ১৩৭ জনের নামের তালিকা তৈরি করেন। তাঁর মধ্যে নিজের এবং স্ত্রীসহ আত্মীয়স্বজনের নাম অন্তর্ভুক্ত করেছে। এছাড়া ১৩৭ জনের নাম থাকলেও কয়েকজন ব্যক্তিকে চাল দিলেও, বাকিদের নানা ত্রুটির অযুহাতে কার্ড নিজের কাছে রেখে চাল আত্মসাত করে আসছিলো। এমনি ১০ ব্যক্তি জানেনই না তাদের নামে কার্ড রয়েছে। এছাড়া একই ব্যক্তির নাম একাধিকবার এবং মৃত ব্যক্তির নামেও চাল উত্তোলন করে আত্মসাত করে ইউপি সদস্য।
তবে এসব অভিযোগ অস্বীকার করে ইউপি সদস্য মনিরুজ্জামান জানান, চালের মান খারাপ হওয়ায় অনেকেই তার বাড়িতে কার্ড ফেরৎ দিয়ে গেছেন। যা এখন তাদের ফিরিয়ে দেওয়া হচ্ছে। তবে নিজের ও স্ত্রীর নামের কার্ডের বিষয়ে তিনি কোন সদোত্তর দিতে পারেননি।
রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ হাওলাদার জানান, অভিযোগ তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন