ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

করোনাতেও থেমে নেই সিলেটে এক এমপির শিক্ষা বাণিজ্য !

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২০, ৭:১৬ পিএম

এমপি ভাগ্য নিয়ে বরাবরই আলোচিত দেশের ব্যবসায়ী হাফিজ আহমদ মজুমদার। রাজনীতিক মাঠে ব্যক্তিক্রম এক চরিত্র তিনি, নেতাকর্মীদের তোষণ-লালনে ডেম কেয়ার চরিত্র তার। নেই কোন পদচরনাও। তারপরও নৌকা প্রতীকে বারবার সংসদ সদস্য হওয়ার গৌরব তার ঝুঁলিতে। সিলেটের সীমান্তবর্তী জকিগঞ্জ-কানাইঘাট আসনের তিনি এখন এমপি। নির্বাচন আসলে এই আসনে নৌকার টিকিট নিশ্চিতে লম্পজম্প বেহিসাব। কিন্তু নিরবে শেষ হাসি মুখে উঠে হাফিজ মজুমদারেরই। বিজয়ে তার বিন¤্রতাও উপভোগ্য। কেন জানি, দলমত সকলের নিকট নিরাপদ এক চরিত্র তিনি। এই এমপি হাফিজ মজুমদার শিক্ষা ট্রাস্ট পরিচালিত শিক্ষাপ্রতিষ্ঠান স্কলার্সহোম’র ৬টি শাখা সিলেটে। করোনা মহামারিতে মানবিক এক পরিবেশ প্রতিবেশ থাকলেও স্কলার্স হোম থামায়নি করোনাতেও তাদের শিক্ষাবাণিজ্য। এনিয়ে তোলপাড় দেখা দিয়েছে সর্বত্র। অপ্রতিরোধ্য করোনাভাইরাসের কারণে সিলেটসহ পুরো দেশ বিপর্যস্ত। ঘরবন্দি মানুষ। অনেকের ঘরেই খাদ্যসংকট। প্রায় থেমে গেছে সিলেটবাসীর স্বাভাবিক জীবনযাত্রা। এরই মাঝ্ওে সিলেটে এমপি হাফিজ মজুমদারের শিক্ষাপ্রতিষ্ঠান স্কলার্সহোমের প্রত্যেক শাখার ছাত্র-ছাত্রীদের বেতন প্রদানের জন্য অভিভাবকদের উদ্দেশ্যে মেসেজ পাঠিয়েছে কর্তৃপক্ষ। এতে অভিভাবকরা যারপরনাই বিস্মিত হয়েছেন। স্কলার্সহোমের এমন কাণ্ড অমানবিক বলে মন্তব্য করছেন তারা। জানা গেছে, সিলেটে হাফিজ মজুমদার শিক্ষা ট্রাস্ট পরিচালিত শিক্ষাপ্রতিষ্ঠান স্কলার্সহোম’র ৬টি শাখা থেকেই প্রতি শিক্ষার্থীর অভিভাবককে উদ্দেশ্য করে স্কলার্সহোম’র হোয়াটসঅ্যাপ এবং ম্যাসেঞ্জার গ্রুপে দেয়া হয়েছে একটি ম্যাসেজ। ম্যাসেজে বকেয়া বেতনসহ চলতি মাসের বেতন পরিশোধ করার জন্য স্কলার্সহোমের ৬ টি প্রতিষ্ঠানের পক্ষ থেকেই নোটিশ প্রদান করা হয়েছে। বুধবার (২৯ এপ্রিল) বেতনের প্রদানের তাগিদ দিয়ে এই মেসেজ দেয়া হয়েছে বলে জানিয়েছেন অভিভাববকরা।

অভিভাবকদের উদ্দেশ্যে দেয়া ম্যাসেজে বলা হয়-
‘সম্মানিত অভিভাবক আসসালামু আলাইকুম। আপনাদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, হাফিজ মজুমদার ট্রাস্ট, সিলেট এর নির্দেশ অনুযায়ী আগামী ২রা মে, ২০২০ খ্রিঃ রোজ শনিবার হতে ক্যাম্পাসের অফিস শাখা ( শুক্রবার ব্যাতিত ) সকাল ১০.০০ ঘটিকা হতে দুপুর ১.০০ ঘটিকা পর্যন্ত খোলা থাকবে। এই সময় শিক্ষার্থী বকেয়া ও চলতি মাসে বেতন ( অন্যান্য বকেয়া যদি থাকে) তা ১০ই মে, ২০২০ খ্রিঃ তারিখের মধ্যে পরিশোধ করার জন্য অনুরোধ করা হলো। এছাড়া যারা ওয়ান ব্যাংকের ইসলাম পুর শাখায় বেতন পরিশোধ করতে আগ্রহী আপনারা প্রতি (মঙ্গলবার) সকাল ১০.০০ ঘটিকা হতে দুপুর ১.০০ ঘটিকার মধ্যে বেতন ও বকেয়া পরিশোধ করতে অনুরোধ করা হলো।
আদেশক্রমে
অধ্যক্ষ
স্কলার্সহোম মেজরটিলা কলেজ।’
এবিষয়ে হাফিজ মজুমদার ট্রাস্টের সমন্বয়কারী মুক্তাদির চৌধুরী এবং কর্মকর্তা মো. ইয়াহইয়ার মোবাইল ফোনে কল দিলে তারা দু’'জনেই রিসিভ না করে, কেটে দেন। এদিকে, বিষয়টিকে চরম অমানবিক মন্তব্য করে অনেকেই বলছেন, বৈশি^ক করোনা পরিস্থিতির মুখে সকলেই অসহায়। এক অকল্পনীয় পরিবেশ-পরিস্থিতি মোকাবেলা করছে দুনিয়াবাসী। মানবিক এক মুর্হুত সর্বত্র, কিন্তু এরকম পরিবেশে একজন এমপির অর্থায়নে পরিচালিত শিক্ষাপ্রতিষ্ঠান যদি এমন অমানবিক সিদ্ধান্ত নেয়. তবে অন্যান্য স্কুল কী করবে ? উল্লেখ্য, স্কলার্স হোম সিলেটের নামি-দামি শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে পরিচিত। সিলেটে স্কলার্সহোমের ৬টি শাখা রয়েছে। এর মধ্যে দক্ষিণ সুরমায় ১টি এবং উত্তর সুরমায় ৫ টি। তিনটি হচ্ছে স্কুল এন্ড কলেজ এবং বাকি তিনটি প্রাইমারি লেভেলের। প্রতিষ্ঠানটির পরিচালনা ও অর্থায়নে রযেছে হাফিজ মজুমদার শিক্ষা ট্রাস্ট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন