মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শেরপুরে খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণে অনিয়ম

শেরপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১ মে, ২০২০, ১২:০৭ এএম

শেরপুর জেলার বিভিন্ন ইউনিয়নে খাদ্য বান্ধব কর্মসূচির চাল বিতরণে নানা অভিযোগ উঠেছে। প্রকৃত ভাতাভোগীদের কার্ড না দিয়ে তা বেশি দামে বিক্রি করে অবৈধভাবে অতিরিক্ত টাকা আত্মসাত করে আসছে এমন অভিযোগে ইতোমধ্যে দুই জন ডিলারের ডিলারশীপ বাতিল করা হয়েছে। বাজেয়াপ্ত করা হয়েছে তাদের জামানতের টাকা। ধরা ছোঁয়ার বাইরে রয়েছে মূল হোতারা।

জানা গেছে, সম্প্রতি বঞ্চিত কার্ডধারীদের পক্ষ থেকে নানা অনিয়মের অভিযোগ করা হলে উপজেলা খাদ্য কর্মকর্তাকে প্রধান করে একটি তদন্ত কমিটি করে দেয়া হয়। এতে অভিযোগ প্রমানিত হলে ডিলার ফরিদ মিয়া (পেশায় একজন দর্জি) এর ডিলারশীপ বাতিল করা হয়। একই সাথে তার জামানতও বাজেয়াপ্ত করা হয়। কিন্তু স্থানীয় ইউপি চেয়ারম্যান বদিউজ্জামান জানান, মূলত ডিলারশীপ পরিচালনা করতো বেলায়েত হোসেন। তার বিরুদ্ধেই নানা অভিযোগ রয়েছে। ফরিদ নির্দোষ ছেলে।

অবশ্য নিজেকে নির্দোষ দাবি করেন আওয়ামী লীগ নেতা বেলায়েত হোসেন। তবে স্বীকার করেন ডিলার তার একজন ভাতিজা, আর একজন সম্বন্ধি। নিয়ম মাফিকই ভাতিজা আর সম্বন্ধি ডিলার হয়েছে। ফরিদের চালের চালানের টাকা বেলায়েত হোসেনই দিয়ে আসছে। ডিলার ফরিদ মিয়া জানান, তার চাচার টাকাতেই চালের চালান করা হয়। লভ্যাংশের অর্ধেক নেন চাচা বেলায়েত হোসেন। তিনি অভিযোগের বিষয়ে দাবি করেন, সে কোন অনিয়ম করে নাই।
এদিকে কার্ড নবায়ন করার কথা বলে একশ করে টাকা অবৈধভাবে আদায়ের অভিযোগ প্রমানিত হওয়ায় জেলার নালিতাবাড়ী উপজেলার পোড়াগাও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বন্ধনা চাম্বু গংএর স্বামী রিপন চিরাং এর ডিলারশীপ বাতিল করা হয়েছে। তার জামানতের টাকাও বাজেয়াপ্ত করা হয়েছে। নকলা উপজেলা নির্বাহী অফিসার মি. জাহিদুর রহমান বলেন, অভিযোগ পাওয়ার সাথে সাথে আমরা তদন্ত কমিটি গঠন করে দিয়েছি। তদন্ত করে ঘটনা সত্যতা পাওয়ায় আমরা ব্যবস্থা নিয়েছি। বাকিটা দুদক দেখবে। তবে ঘটনার সাথে ডিলারের অন্তরালে জড়িত প্রকৃত দোষীদের বিরুদ্ধে শাস্তির দাবি স্থানীয়দের। পরবর্তী তদন্তে এ অভিযোগ প্রমানিত হবে বলে তারা মনে করেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন