ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

যুবলীগ নেতার গুদামে ১২শ’ বস্তা চাল

কুষ্টিয়ায় ২ ইউপি সদস্য বরখাস্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ মে, ২০২০, ১২:০৭ এএম

এবার যুবলীগ নেতার বন্ধ পোশাক কারখানার গুদাম থেকে ১২০০ বস্তা চাল জব্দ করেছে প্রশাসন। যদিও চালের মালিক দাবি করেন, ত্রাণ দেওয়ার জন্য চালগুলো মজুত করা হয়েছে। কিন্তু সঠিক কাগজপত্র দেখাতে না পারায় গুদামটি সিলগালা করে দেওয়া হয়েছে বলে জানান প্রশাসন। এছাড়া নওগাঁ ধামইরহাটে ভিজিএফের ৬ বস্তা চাল উদ্ধারের ঘটনায় এক মৎস্যজীবীর ৭ দিনের বিনাশ্রম কারাদÐ দেয়া হয়েছে। এদিকে, ত্রাণের চাল চুরির দায়ে কুষ্টিয়ায় ২ ইউপি সদস্যকে বরখাস্ত করা হয়েছে।
নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের বন্দরে একটি বন্ধ পোশাক কারখানার গুদামে মজুত করে রাখা স্থানীয় যুবলীগ নেতার ১ হাজার ২০০ বস্তা চাল জব্দ করা হয়েছে। গত বুধবার রাত ১১টার দিকে উপজেলার মদনপুরের কেওঢালা এলাকার হায়দার নিট কম্পোজিটে অভিযান চালিয়ে চালগুলো জব্দ করেন বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শুক্লা সরকার। জব্দ করা চালের মালিক মদনপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক জাবেদ ভ‚ঁইয়া। কিন্তু সঠিক কাগজপত্র দেখাতে না পারায় গুদামটি সিলগালা করে দেওয়া হয়েছে।

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার কেওঢালা এলাকায় বন্ধ ওই পোশাক কারখানার ভেতরে ১ হাজার ২০০ বস্তা চাল মজুত করে রাখা হয়েছে। ওই খবরের ভিত্তিতে ইউএনও শুক্লা সরকারের নেতৃত্বে সেখানে অভিযান চালানো হয়। চালের মালিক যুবলীগ নেতা জাবেদ ভ‚ইয়ার কাছে কাগজপত্র দেখতে চাইলে তিনি দেখাতে পারেননি। অভিযানে বন্ধ ওই পোশাক কারখানার ভেতরে ১ হাজার ২০০ বস্তা চাল জব্দ ও গুদামটি সিলগালা করে দেওয়া হয়েছে।

নওগাঁ : নওগাঁ ধামইরহাটে ভিজিএফের ৬ বস্তা চাল উদ্ধারের ঘটনায় এক মৎস্যজীবীর ৭ দিনের বিনাশ্রম কারাদÐ দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। গত বুধবার বিকেলে ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহিন মিয়া তাকে এই দÐাদেশ প্রদান করেন।
কুষ্টিয়া : সরকারি ত্রাণের চাল চুরির দায়ে কুষ্টিয়ায় দুই ইউপি মেম্বারকে বরখাস্ত করা হয়েছে। এরা হলেন-কুমারখালী উপজেলার নন্দলালপুর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের মেম্বার মো. শরিফুল ইসলাম ও দৌলতপুর উপজেলার দৌলতপুর ইউনিয়নের ইউপি মেম্বার হাবিবুর রহমান। স্থানীয় সরকার মন্ত্রণালয় বুধবার এ সংক্রান্ত আদেশ জারি করেছে।

খোঁজ নিয়ে জানা যায়, গত ১৩ এপ্রিল কুমারখালীর নন্দলালপুর ইউনিয়নের একটি ওয়ার্ডের নিন্ম আয়ের কর্মহীন মানুষের মাঝে বিতরণের সময় মেম্বার শরিফুল তার সহযোগীদের যোগসাজশে ১১ বস্তা চাল চুরি করেন। পরে বিষয়টি জানাজানি হলে ত্রাণ তদারকি কর্মকর্তা ও উপজেলা সমাজসেবা অফিসার মোহাম্মদ আলী উপজেলা নির্বাহী অফিসারের নিকট এ সংক্রান্ত প্রতিবেদন দাখিল করেন।
এদিকে দৌলতপুর ইউনিয়নের মেম্বার হাবিবুর রহমান সরকারি ত্রাণের চাল বিতরণকালে অনিয়মের অভিযোগে দৌলতপুর থানায় মামলা হয় এবং ওই মামলার একমাত্র আসামি হিসাবে পুলিশের হাতে তিনি গ্রেফতার হন। এখনও তিনি কারাবন্দী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন