ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

করোনা নিয়ে ঢাকা থেকে বাগেরহাট

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১ মে, ২০২০, ১২:০৬ এএম

ঢাকার জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতাল থেকে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে পালিয়ে আসা ১৩ বছর বয়সী কিশোর ও তার পরিবারের সন্ধান পেয়েছে বাগেরহাটের স্বাস্থ্য বিভাগ। গত বুধবার স্বাস্থ্য বিভাগ সদর উপজেলার ডেমা ইউনিয়নের বড় বাঁশবাড়িয়া গ্রামে তাদের সন্ধান পায়। ওই বাড়িসহ দুটি বাড়ি লকডাউন করা হয়েছে। করোনা আক্রান্ত কিশোরকে বাড়িতে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।
কিশোরের বাড়িসহ দুটি বাড়ির ১৪ সদস্যের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য খুলনা মেডিক্যালের পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির জানান, গত ১৮ এপ্রিল দিবাগত মধ্য রাতে বাগেরহাট সদর উপজেলার ডেমা ইউনিয়নের বড় বাঁশবাড়িয়া গ্রামের এক ব্যক্তি তার ১৩ বছর বয়সের কিশোর ছেলেকে হৃদরোগের চিকিৎসা করাতে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন থাকা অবস্থায় ছয়দিন পর ১৯ এপ্রিল ওই কিশোরের শরীরে করোনাভাইরাসের উপসর্গ দেখা দিলে হাসপাতাল কর্তৃপক্ষ তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আইইডিসিআরে পাঠায়।

সেখানে গত ২৬ এপ্রিল পর্যন্ত ওই কিশোর ভর্তি ছিলো। হাসপাতাল কর্তৃপক্ষ ২৬ এপ্রিল ওই কিশোর ছাড়পত্র দিয়ে করোনা রিপোর্ট পজেটিভ হলে ঢাকা কুর্মিটোলা করোনা হাসপাতালে ভর্তি করতে বলে। পরিবারের সদস্যরা তাকে ঢাকার কুর্মিটোলা করোনা হাসপাতালে ভর্তি না করে গোপনে ঢাকা থেকে পালিয়ে বাগেরহাটে গ্রামের বাড়িতে নিয়ে আসে। করোনা আক্রান্ত ওই কিশোরকে হাসপাতালে ভর্তি না করে পালিয়ে যাবার বিষয়টি গত ২৮ এপ্রিল রাতে হৃদরোগ ইনস্টিটিউট থেকে বাগেরহাট জেলা প্রশাসনকে অবহিত করে। এরপর শুরু হয় করোনা আক্রান্ত ওই কিশোরসহ তার পরিবারের সন্ধান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন