বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

টেকনাফে অপহৃত ৭ গ্রামবাসীর একজনের লাশ উদ্ধার

কক্সবাজার থেকে বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১ মে, ২০২০, ১২:০৭ পিএম

টেকনাফের হোয়াইক্ষ্যং ইউনিয়নের মিনাজার এলাকার অপহৃত ৭ গ্রামবাসী একজনকে হত্যা করেছে ডাকাতরা। তার নাম আকতার উল্লাহ্‌ (২৫) পিতা- মৌং আবুল কাসেম।

গত ২৮ এপ্রিল তাদের অপহরণ করে পার্শ্ববর্তী পাহাড়ে নিয়ে মুক্তিপণ দাবী করেছিল রোহিঙ্গা ডাকাত হাকিম বাহিনীর সদস্যরা। ২০ লাখ টাকা মুক্তিপণ না দিলে তাদের হত্যা করার হুমকিও দিয়েছিল তারা।

আজ জুমাবার (১ মে) সকাল ৯ টার দিকে উনচিপ্রাং পাহাড়ি এলাকা থেকে পুলিশ আক্তারুল্লাহর লাশ উদ্ধার করে। বৃহস্পতিবার (৩০ এপ্রিল) রাতের কোন এক সময় আকতারুল্লাহকে হত্যা করা হয়েছে বলে ধারণা করছে পুলিশ।
টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার সূত্রে লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

জানা গেছে, ২৮ এপ্রিল রাত ৯ টার দিকে হোয়াইক্যং ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের মিনাবাজার পশ্চিম পাড়ার শাহেদ (২৫) পিতা- মোহাম্মদ হোছন, আকতার উল্লাহ্‌ (২৫) পিতা- মৌং আবুল কাসেম, মোঃ ইদ্রিস (২৬) পিতা- কাসেমসহ আরও ৪ জনসহ মোট ৭ জনকে একটি রোহিঙ্গা ডাকাত গ্রুপ অপহরণ করে পার্শ্ববর্তি পাহাড়ে নিয়ে যায়।

ইউনিয়নের ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুদ্দিন আহমদ জানান, গ্রামের ওই লোক গুলো তখন মিনাবাজারের পশ্চিমে পাহাড়ের ঘোনায় তাদের ধান ও ক্ষেত পাহারা দিতে সেখানে গিয়েছিল।

পরবর্তীতে ৪ জনকে ছেড়ে দিয়ে অপহৃত ইদ্রিস এর মোবাইল থেকে তার বাড়িতে কল দিয়ে নগদ ২০ লক্ষ টাকা দাবী করে ডাকাতরা। টাকা না দিলে তাদেরকে খুন করা হবেবলে হুমকি দেয়। তারা আরো বলে দাবী কৃত টাকা না দিলে বা এই কথা পুলিশ বা অন্য কাউকে বললে পরিনতি আরো ভয়াবহ হবে।
এই ঘটনায় অপহৃতদের পরিবারের লোকজন আতঙ্কে রয়েছেন। অপহৃতদেরকে ডাকাতদের কবল থেকে উদ্ধারের আবেদন জানিয়েছেন তারা। এর প্রেক্ষিতে আইন-শৃঙ্খলা বাহিনী সদস্যরা ওই এলাকায় অভিযান চালিয়েছেন। কিন্তু তাদের উদ্ধার করা সম্ভব হয়নি।

উল্লেখ্য হোয়াই্যং ইউনিয়ন এর মীনা বাজার এলাকার পশ্চিমে পাহাড়ে রয়েছে রোহিঙ্গা ডাকাতদের একাধিক ঘাটি। সেখান থেকে রোহিঙ্গা ডাকাতরা মাদক নিয়ন্ত্রণ করে ডাকাতি ও সন্ত্রাসী কার্যকলাপ সংগঠিত করে আসছে দীর্ঘদিন থেকে। এমন খবরো আছে কুখ্যাত রোহিঙ্গা ডাকাত আব্দুল হাকিম এসব আস্তানায় ঘুরে বেড়ায়। আর সুবিধামতো সময়ে অপহরণ রাহাজানি সন্ত্রাসী কর্মকাণ্ড করে এবং সেখান থেকেই মাদক পাচার নিয়ন্ত্রণ করে থাকে।

দুর্গম হওয়ায় এসব আস্তানা গুলোতে আইনশৃঙ্খলা বাহিনীর নিয়মিত অভিযান একপ্রকার কঠিন ব্যাপার। তারপরেও কিছুদিন আগে র‍্যাব
হেলিকপ্টার নিয়ে এ সমস্ত আস্তানা গুলোতে অভিযান চালিয়েছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন