শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

“মানবতার ফেরিওয়ালা” হালিমা রহমান

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১ মে, ২০২০, ২:০৮ পিএম

সাধারণ সময়েই যাদের জোটে না দু’বেলা দু’মুঠো খাবার। আর এখনতো করোনার ছোবলে তারা দিশেহারা। এসব দিশেহারা মানুষের মাঝে গত ১ মাস ধরে খাদ্য সামগ্রী বিতরণ করে যাচ্ছেন অনেকটা নীরবে-নিভৃতে। 

শুধু তাই নয় করোনাভাইরাসের প্রাদুর্ভাবে উদ্ভূত পরিস্থিতিতে প্রয়োজনীয় শ্রমিক নিয়ে যখন চিন্তিত কৃষকরা। তখনই কৃষকদের পাশে দাড়িয়ে এই ক্রান্তিকালে কৃষকের মুখে হাসি ফুটাচ্ছে।

এ সকল বিভিন্ন মানবিক উদ্যোগে মানবতার ফেরিওয়ালা হিসেবে পরিচিতি লাভ করেছে খুলনার কৃষকলীগের সাবেক কৃষিঋন ও পূর্নবাসন সম্পাদিকা মোসাম্মৎ হালিমা রহমান।
আজ শুক্রবার সকালে কেন্দ্রীয় কৃষকলীগের উদ্যোগে হালিমা রহমান নেতৃত্বে খুলনার মুজগুন্নী এলাকার কৃষক আব্দুল লতিফের দুই বিঘা জমির ধান কেটে তার ঘরে পৌছে দেয়া হয়।

এছাড়া দীর্ঘ এক মাস ধরে করোনার প্রভাবে ক্ষুধার্ত মানুষের বাড়িতে বাড়িতে গিয়ে তাঁদের তালিকা তৈরী করে খাদ্যসামগ্রী পৌছে দিচ্ছেন হালিমা রহমান। প্রতিদিনই নগরীর ৯ নং ওয়ার্ডের বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে খাদ্য সামগ্রী বিতরণ করে যাচ্ছেন তিনি। কিন্তু খাদ্য সামগ্রী বিতরণে তাঁর কোন দল নেই। দলমত নির্বিশেষে খাদ্য সামগ্রী বিতরণ করে যাচ্ছেন। ৯নং ওয়ার্ডের প্রায় ৩ হাজার পরিবারের পাশে দাড়িয়েছেন মোসাম্মৎ হালিমা রহমান।
হালিমা রহমান ইনকিলাবকে বলেন, দেশের এই পরিস্থিতিতে আমি দায়িত্ব মনে করেছি সাধারণ মানুষদের পাশে দাঁড়ানোর। ছোট বেলা থেকেই শুনে আসছি, দু’বেলা দু’মুঠো খাওয়ার সংগ্রাম। এই সংগ্রামটাই আমি অসহায়দের জন্য করছি।

শুধু খাদ্যসামগ্রীই নয় তিনি অসহায়দের মাঝে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করেছেন। নিয়মিত পরামর্শ দিয়ে থাকেন করোনার সময়টাতে সুস্থ থাকবার-বাড়িতে থাকবার।
এক প্রশ্নের জবাবে হালিমা রহমান বলেন, এই অসহায়দের পেটে যতোদিন ক্ষুধা আছে ততদিন তাদের পাশে থাকতে চাই। এটাই আমার তৃপ্তি। অসহায় মানুষগুলো পেটপুরে খাওয়ার পর তৃপ্তির যে হাসিটা দেয়, এটা আমার কাছে কোটি টাকার সম্বল। আমার এই পরিশ্রম স্বার্থক হয় তখন। সাধারণ খেটে খাওয়া মানুষেরা চাল-ডাল পওয়ার পরে তাদের হাসিমাখা মুখটা দেখার আনন্দটা নিজের চোখে না দেখলে বোঝানো যাবে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মাহফুজ ৪ মে, ২০২০, ৪:১৯ এএম says : 0
এমনভাবে সবাই পাশে থাকলে করোনা আঁশে পাশে যাবেনা
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন