ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

চাঁদপুর থেকে চুরি হওয়া চাল নারায়ণগঞ্জে যুবলীগ নেতার গোডাউনে উদ্ধার

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে | প্রকাশের সময় : ২ মে, ২০২০, ১:১৯ পিএম

চাঁদপুর শহরের বাণিজ্য কেন্দ্র পুরাণবাজার থেকে চুরি হওয়া চালের সন্ধান পাওয়া গেছে নারায়ণগঞ্জে। বন্দরের একটি গোডাউনে সেসব চাল মজুদ করেন যুবলীগ নেতা জাবেদ হোসেন ভূইয়া। তিনি মদনপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক

গত ২৯ এপ্রিল রাতে অভিযান চালিয়ে বন্দরের মদনপুর এলাকার কেওঢালা এলাকার একটি পোশাক কারখানার গোডাউন থেকে ১২০০ বস্তা চাল উদ্ধার করে উপজেলা প্রশাসন। এগুলো চাঁদপুর থেকে চুরি হওয়া চাল বলে জানিয়েছেন বন্দরের ধামগড় পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক ইশতিয়াক আশরাফ রাসেল।

জানা যায়, গত ২৮ এপ্রিল ভোরে চাঁদপুরের প্রধান বাণিজ্যিক এলাকা পুরাণবাজারে নদীর ঘাট থেকে স্থানীয় ব্যবসায়ীদের ২ হাজার ১০০ বস্তা চাল নিয়ে একটি কার্গো উধাও হয়। এ ঘটনায় থানায় মামলাও হয়েছে।

এদিকে ২৯ এপ্রিল রাতে গোপন সংবাদের ভিত্তিতে বন্দরের মদনপুরের কেওঢালা এলাকার হায়দার নিট কম্পোজিটের গোডাউনে অভিযান চালান উপজেলা নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকার। গোডাউনটিতে স্থানীয় যুবলীগ নেতা জাবেদ হোসেন ভূইয়ার মজুদ করা ১২০০ বস্তা চাল উদ্ধার করেন।

এ বিষয়ে বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শুক্লা সরকার বলেন, গোপন সূত্রের মাধ্যমে খবর পেয়ে গোডাউনটিতে অভিযান চালাই। সব মিলিয়ে ১২শ’ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। চাল মজুদের বিপরীতে কোন বৈধ কাগজ দেখাতে না পারায় চালগুলো জব্দ করা হয়েছে এবং গোডাউন সিলগালা করা হয়েছে।

নারায়ণগঞ্জে চাল উদ্ধারের সংবাদ গণমাধ্যমে প্রচারিত হলে চাঁদপুরে চুরি হওয়া চালের ব্যবসায়ীরা পুলিশের সঙ্গে যোগাযোগ করেন। পরে যাচাই করতে কাগজপত্র নিয়ে নারায়ণগঞ্জের বন্দরে উপস্থিত হন তারা। যাচাই-বাছাই শেষে চাঁদপুরের চুরি হওয়া চালই এখানে উদ্ধার হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে।

নারায়ণগঞ্জের বন্দরের ধামগড় পুলিশ ফাড়ি ইনচার্জ পরিদর্শক ইশতিয়াক আশরাফ রাসেল জানান, চাঁদপুরে চুরি হওয়া চালের চালানের তথ্যের সঙ্গে এই চালের মিল রয়েছে। চুরি হওয়া চালই নারায়ণগঞ্জে উদ্ধার হয়েছে। এ ঘটনায় যেহেতু চাঁদপুরে একটি মামলা রয়েছে সে অনুযায়ী নতুন করে মামলা হবে কিনা সে বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি।

এদিকে যুবলীগ নেতা জাবেদ হোসেন ভূঁইয়া এরপর থেকেই পলাতক রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন