ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইসলামিক স্টেটের উত্থান ঠেকাতে রাশিয়াকে সাহায্য করতে চায় যুক্তরাষ্ট্র

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ মে, ২০২০, ৭:০২ পিএম

জিহাদি সংগঠন ইসলামিক স্টেটের বিরুদ্ধে লড়তে রাশিয়াকে সহযোগিতার প্রস্তাব দিয়েছে যুক্তরাষ্ট্র। বর্তমানে সিরিয়াতে আসাদ সরকারের সকল শত্রুর বিরুদ্ধে লড়ছে রাশিয়া। যুক্তরাষ্ট্রও সেখান থেকে সেনা প্রত্যাহার করে নিয়েছে। তবে এখন দেশটি ইসলামিক স্টেটের সন্ত্রাসীদের মোকাবেলায় রাশিয়াকে সহযোগিতা করতে ইচ্ছুক। খবর বার্তা সংস্থা আনাদলু।

মার্কিন এম্বাসেডর জেমস জেফরি বলেন, ইসলামিক স্টেটের জিহাদিরা বাদিয়াহ মরুভূমিতে একত্র হচ্ছে। তারা ইতিমধ্যে সেখানে হামলা চালানো শুরু করেছে এবং কিছু অঞ্চল আবারো দখল করে নিয়েছে। কিন্তু আসাদ সরকার ও রাশিয়া এখন ইদলিবে বিদ্রোহীদের দমনে ব্যস্ত। তারা ইসলামিক স্টেটের ওপর নজর দিতে পারছে না। তিনি আরো বলেন, আমরা দেখতে পাচ্ছি যে ইসলামিক স্টেট সেখানে ঘাঁটি গড়েছে এমনকি শহরগুলোতে আবারো হামলা চালাতে শুরু করেছে। সামান্য পরিসরে হলেও তারা কিছু অঞ্চলের নিয়ন্ত্রণ নিয়ে নিয়েছে। কিন্তু এখনি তাদেরকে থামিয়ে দিতে হবে। আমরা চাই রাশিয়ার সঙ্গে মিলে এটি করতে। তারা যতদিন ইদলিবে নজর দিয়ে রাখবে ততদিন আমরা ইসলামিক স্টেটকে থামিয়ে রাখবো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
elu mia ৬ মে, ২০২০, ৮:২৮ পিএম says : 0
আই এসের সাথে লাগতে আমেরিকা আর রাশিয়ার জোট বাধতে হয়।তাহলে চিন্তা করে দেখেন আমেরিকা আর রাশিয়া কত দুর্বল দেস।কি আসে আই এসের কাসে?কোন প্লেন আসে?মিসাইল আসে?সাবমারিন,জাহাজ কিছুই নাই তারপরও আমেরিকা নিজে থেকে আই এসের বিরুদ্ধে যুদ্ধ করতে পারেনা।কারন আমেরিকা একটা ভীতু দেশ, রাশিয়া একটা ভীতু দেশ,চাইনা আর ইন্ডিয়া আরও বড় ভীতু দেশ। মুসলিম রা খালি ভয় পাই আমেরিকা/রাশিয়া রে যে ওরা কত সক্তিসালি,অদের সঙ্গে লাগ্লে মুসলিমরা পারবনা। সত্যি কথা হইল তুরস্ক আর পাকিস্থান এক হইলেই আমেরিকা/রাসিয়ার মতো দেশ এশিয়া থেকে পালাইব। আমেরিকা/রাসিয়া এত শক্তি শালী না যতটা মানুষ মনে করে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন