মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সাংবাদিক খোকনের মৃত্যুতে মার্কিন রাষ্ট্রদূতের শোক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ মে, ২০২০, ৯:৫৯ পিএম

করোনা পরিস্থিতিতে কাজ করে যাওয়া সাংবাদিকদের বিশেষ শ্রদ্ধা জানিয়েছেন ঢাকাস্থ মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। মৃত্যুর আগের দিন পর্যন্ত কাজ করে যাওয়া জ্যেষ্ঠ সাংবাদিক হুমায়ুন কবির খোকনের প্রতি সম্মান জানান তিনি।

বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে দেয়া এক বিবৃতিতে রাষ্ট্রদূত মিলার বলেন, ৩রা মে ‘ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম’ ডে বা বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস। এ উপলক্ষে যুক্তরাষ্ট্র বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে মিলে বাক স্বাধীনতার সার্বজনীন অধিকার এবং গণতন্ত্রকে রক্ষা ও নাগরিকদের ওয়াকেবহাল আর সুরক্ষিত রাখার ক্ষেত্রে সংবাদ মাধ্যমের স্বাধীনতার অত্যাবশ্যকীয় ভূমিকার কথা পুনর্ব্যক্ত করছে।

রাষ্ট্রদূত বলেন, এ বছর আমরা জনগণকে কোভিড-১৯ মহামারির তথ্য জানানোর জন্য অক্লান্তভাবে ও অনেক সময় কষ্টকর ও বিপজ্জনক পরিবেশে কাজ করে যাওয়া সাংবাদিকদের বিশেষভাবে শ্রদ্ধা জানাই। বাংলাদেশসহ সব জায়গায় সাংবাদিক, আলোকচিত্র সাংবাদিকসহ মিডিয়া প্রতিষ্ঠানগুলোর কাজের জন্য অনেক সময় ত্যাগ স্বীকার করতে হয়।

কোভিড-১৯ রোগে অসুস্থ হয়ে পড়া সাংবাদিক ও জনসেবায় তাদের নিঃস্বার্থ অবদানকে আমরা শ্রদ্ধা জানাই। মৃত্যুর আগের দিন পর্যন্ত কাজ করে যাওয়া জ্যেষ্ঠ সাংবাদিক হুমায়ুন কবির খোকনের প্রতি সম্মান জানাচ্ছি আমরা। মৃত্যুর পর পরীক্ষায় তার করোনা পজিটিভ নিশ্চিত হয়।

আমরা জনাব খোকনের পরিবারের প্রতি আন্তরিক শোক জ্ঞাপন করছি। পরিশেষে আমরা সত্য ও ন্যায় বিচার প্রতিষ্ঠার লক্ষ্যে নিজেদের জীবন, স্বাধীনতা ও ব্যক্তিগত স্বাচ্ছন্দ্য উৎসর্গ করা সারা বিশ্বের সব সাংবাদিককে সম্মান জানাচ্ছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন