ঢাকা, শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭, ১৯ যিলক্বদ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

মান যাচাইয়ে ৬ সদস্যের কমিটি

গণস্বাস্থের কিট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মে, ২০২০, ১২:০৩ এএম

গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত করোনাভাইরাস পরীক্ষার কিটের কার্যকারিতা যাচাইয়ে ৬ সদস্যের কমিটি গঠন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)। উপাচার্য প্রফেসর ডা. কনককান্তি বড়–য়া এ তথ্য নিশ্চিত করেছেন। তবে কমিটিতে কোন কোন বিশেষজ্ঞ চিকিৎসকরা রয়েছেন তা প্রকাশ করা হবে না বলে জানিয়েছেন কর্তৃপক্ষ। অন্যদিকে গণস্বাস্থ্যকেন্দ্র কঠোর গোপনীয়তা বজায় রেখে কিটের মান যাচাই করতে বিএসএমএমইউ-এর প্রতি অনুরোধ জানিয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, গণস্বাস্থ্য থেকে তিন সদস্যের একটি দল তাদের কাছে কিট যাচাইয়ের জন্য প্রয়োজনীয় আবেদনপত্র জমা দিয়েছে। তারা অনুরোধ জানিয়েছে, যেন কঠোর গোপনীয়তা বজায় রেখে কিটের মান যাচাই করা হয়। তিনি আরো বলেন, খুব শিগগিরই ছয় সদস্যের কমিটি বসে কিট পরীক্ষা কীভাবে করা হবে, সে বিষয়ে সিদ্ধান্ত নেবেন। তারা ঠিক করবেন কয়দিনের মধ্যে তারা কিটের কার্যকারিতা পরীক্ষা করে রিপোর্ট দিতে পারবেন।

এর আগে গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত করোনাভাইরাসের পরীক্ষার কিট নিয়ে গত বেশ কয়েকদিন যাবত পক্ষে-বিপক্ষে তর্ক বিতর্ক আলোচনা-সমালোচনা চলছে। ওষুধ প্রশাসন অধিদফতর থেকে কিটের কার্যকারিতা পরীক্ষা করা দেখার জন্য তিনদিন আগে অনুমতি দেয়ায় কিটের কার্যকারিতা পরীক্ষার প্রক্রিয়া শুরু হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন