শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ব্লগার ওয়াশিকুর হত্যার বিচার শুরু

প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

কোর্ট রিপোর্টার : ব্লগার ওয়াশিকুর রহমান বাবু হত্যা মামলায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের পাঁচ সদস্যের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। একই সঙ্গে সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ৪ আগস্ট দিন ধার্য করা হয়েছে। গতকাল ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক এস এম জিয়াউর রহমান এ আদেশ দেন।
এ বিষয়ে রাষ্ট্র পক্ষের আইনজীবী মো. আসাদুজ্জামান খান রচি ও সালাউদ্দিন হাওলাদার সাংবাদিকদের জানান, অভিযোগ গঠনের আগে কারাগারে থাকা তিন আসামিকে শুনানির জন্য আদালতে হাজির করা হয়। এসময় আসামি জিকরুল্লাহ ওরফে হাসান, আরিফুল ইসলাম ওরফে মুশফিক ওরফে এরফান, সাইফুল ইসলাম ওরফে মানসুর আদালতের কাছে নিজেদের নির্দোষ দাবি করে সুবিচার প্রার্থনা করেন। এ ছাড়া শুরু থেকে পলাতক রয়েছে আসামি জুনেদ ওরফে জুনায়েদ আহমেদ ওরফে তাহের এবং আকরাম হোসেন ওরফে হাসিব ওরফে আব্দুল্লাহ। এ পলাতক দুই আসামির পক্ষে মামলা লড়তে আদালতের আদেশে রাষ্ট্রীয় খরচে আইনজীবী নিয়োগ করা হয়েছে। এরফলে এই মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হলো।
মামলার নথি সূত্রে জানাগেছে, গত বছর ৩০ মার্চ ঢাকার তেজগাঁওয়ে নিজের বাসা থেকে কর্মস্থলে যাওয়ার পথে দুর্বৃত্তদের চাপাতির আঘাতে খুন হন ওয়াশিকুর। এসময় তেজগাঁও শিল্পাঞ্চলের বেগুনবাড়িতে এই হত্যাকা-ের পরপরই জনতা ধাওয়া করে মাদ্রাসা ছাত্র জিকরুল্লাহ ও আরিফুলকে ধরে ফেলে। আর সাইফুলকে হত্যাকা-ের কয়েক দিন আগেই ধারালো অস্ত্রসহ যাত্রাবাড়ী এলাকা থেকে গ্রেফতার করা হয়। পরে হত্যা পরিকল্পনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে এ মামলায় তাকে গ্রেফতার দেখায় পুলিশ। সাইফুল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দেন। এদিকে ঘটনার পরদিন চার জনকে আসামি করে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় একটি মামলা করেন নিহতের ভগ্নিপতি মনির হোসেন মাসুদ। পরে মামলাটি তদন্ত করে গতবছর ২ সেপ্টেম্বর গোয়েন্দা পুলিশ আনসারুল্লাহর পাঁচ সদস্যকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন