শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড সৈয়দপুর শাখার ৬ কর্মকর্তা করোনা আক্রান্ত, ১৩ বাড়ি লকডাউন

সৈয়দপুর (নীলফামারী) জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ মে, ২০২০, ৩:৩২ পিএম

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড নীলফামারীর সৈয়দপুর শাখায় কর্মরত ৬ কর্মকর্তা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এদের মধ্যে রংপুর ও সৈয়দপুরে দুইজন করে এবং একজন নীলফামারী ও পাবর্তীপুরে বসবাস করেন। করোনায় আক্রান্ত সৈয়দপুরে বসবাসকারী দুই কর্মকর্তাকে গতকাল রোববার দুপুরে সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়েছে। এছাড়া সৈয়দপুর শহরে যেসব এলাকায় ওই দুই কর্মকর্তা বসবাস করেন সেই এলাকার পাঁচটি বাড়িতে থাকা ১৩ টি পরিবারকে লকডাউন করা হয়। শ্রমিক ও বাণিজ্যিক শহর সৈয়দপুরের একটি বাণিজ্যিক ব্যাংকের এতো সংখ্যক কর্মকর্তা করোনা আক্রান্তের ঘটনায় শহরে বসবাসকারী মানুষের মধ্যে চরম আতঙ্ক দেখা দিয়েছে।
খোঁজ নিয়ে জানা গেছে, সম্প্রতি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড সৈয়দপুর শাখার ১১ কর্মকর্তার মধ্যে করোনা ভাইরাসের উপসর্গ জ্বর, সর্দি, কাশি দেখা দেয়। এ অবস্থায় গত ২৯ এপ্রিল ব্যাংকের শাখাটি লকডাউন করে সকল প্রকার কার্যক্রম বন্ধ ঘোষণা করে কৃর্তপক্ষ। করোনা উপসর্গ দেখা দেওয়া কর্মকর্তাদের মধ্যে প্রথমে রংপুরে অবস্থানকারী তিন জনের শরীর থেকে নমুনা নেওয়া হয়। রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পরীক্ষায় এদের মধ্যে দুইজনের করোনা পজিটিভ আসে। পরবর্তীতে গত ২৯ এপ্রিল নীলফামারী ও সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য দপ্তর থেকে আরো চারজনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য দিনাজপুর এম. এ. রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। করোনা পরীক্ষায় গত ২ মে তাদের পজিটিভ আসে। করোনা আক্রান্ত এসব কর্মকর্তার মধ্যে একজন নীলফামারীতে, একজন দিনাজপুরের পার্বতীপুরে এবং দুইজন সৈয়দপুরে বসবাস করেন। গত শনিবার রাতে করোনা পজিটিভ ফলাফল আসার পর পর সৈয়দপুর উপজেলা প্রশাসন থেকে সৈয়দপুরে বসবাসকারী দুই কর্মকর্তার বাড়িসহ আশপাশের ৫টি বাড়িতে থাকা ১৩টি পরিবারকে লকডাউন করা হয়। সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকারের নেতৃত্বে পৌর কাউন্সিলর এরশাদ হোসেন পাপ্পু ও মো. শাহিনুর ইসলাম মিঠু এবং পুলিশের উপস্থিতিতে ওই বাড়িগুলো লকডাউন করা হয়েছে। এছাড়াও করোনায় আক্রান্ত সৈয়দপুরে অবস্থানকারী দুই কর্মকর্তাকে গতকাল রোববার দুপুরে সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়েছে।
শ্রমিক ও বাণিজ্যিক প্রধান শহর সৈয়দপুরের একটি বাণিজ্যিক ব্যাংকের শাখায় ৬ জন কর্মকর্তাা করোনা আক্রান্তের ঘটনায় গোটা শহরের মানুষের মধ্যে চরম আতঙ্ক দেখা দিয়েছে।
সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. মো. আরিফুল হক সোহেল করোনা আক্রান্ত ইসলামী ব্যাংকের দুই কর্মকর্তাকে হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তির বিষয়টি নিশ্চিত করেন।
সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার জানান, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের সৈয়দপুর শাখায় কর্মরত করোনায় আক্রান্ত দুই কর্মকর্তার বাড়িসহ আশপশের ৫টি বাড়িতে থাকা ১৩টি পরিবারকে লকডাউন করা হয়। তাদের বাড়ি থেকে বের না হওয়ার এবং ওই বাড়িগুলোতে কাউকে না যাওয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন