শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

জাককানইবি ছাত্র তৌহিদ হত্যার বিচার চেয়ে রাস্তায় ছাত্র-শিক্ষক

বিশেষ সংবাদদাতা, ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ৩ মে, ২০২০, ৫:১৮ পিএম

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তৌহিদুল ইসলামকে হত্যার প্রতিবাদে ও অপরাধী দ্রুত শনাক্ত করে আইনের আওতায় এনে বিচারের দাবিতে পৃথক মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।
রোববার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়য়ের জয় বাংলা ভাস্কর্যের সামনে সাধারণ শিক্ষকদের ব্যানারে মানববন্ধন হয় । এতে সংহতি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি মোঃ নজরুল ইসলাম ,সাধারণ সম্পাদক আহসান হাবীব, ছাত্র বিষয়ক উপদেষ্টা ড. শেখ সুজন আলী, আসিফ ইকবাল প্রমুখ। মানববন্ধনে মুঠোফোনের মাধ্যমে সংহতি জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান। শিক্ষকরা তাদের বক্তব্যে বলেন, ৪৮ ঘন্টা অতিবাহিত হলেও আমরা দৃশ্যমান কোন অগ্রগতি দেখছি না। আমাদের সন্তান হত্যার বিচার চাই এবং সেটি অনতিবিলম্বে।
অন্যদিকে বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ঢাকা- ময়মনসিংহ মহাসড়কের ত্রিশাল বাস স্ট্যান্ড ও ময়মনসিংহ শহরে জেলা প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে। এসময় বক্তব্য রাখেন শাহীন হোসাইন সাজ্জাদ, কবীর আহমেদ সাকিব, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী গোলাম কিবরিয়া, সাদিকুল ইসলাম সকাল প্রমুখ। বক্তারা বলেন- অপরাধীকে দ্রুত সনাক্ত করে আইনের আওতায় আনুন নতুবা এই দুর্যোগ সময়েও ঘরে বসে থাকবে না শিক্ষার্থীরা। তীব্র আন্দোলন গড়ে তোলা হবে। সেই সাথে নিহতের পরিবারকে অর্থনৈতিক সহযোগিতারও দাবী করা হয় মানববন্ধন থেকে।
উল্লেখ্য, গত পহেলা মে ভোর রাতে ময়মনসিংহ নগরীর তিনকোনা পুকুরপাড় এলাকায় মেস মালিক মোঃ সোলায়মান এর বাসায় ভাড়া থাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী তৌহিদুল ইসলামকে (২৪) ছুরিকাঘাত করে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পরবর্তীতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন