শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

প্রণোদনা প্যাকেজে অন্তর্ভুক্তির দাবি অ্যাম্বুলেন্স চালকদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মে, ২০২০, ৬:৪৭ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত প্রণোদনা প্যাকেজে মালিকানাধীন অ্যাম্বুলেন্স চালক ও সহকারীদের অন্তর্ভুক্ত করার দাবি জানিয়েছে বাংলাদেশ অ্যাম্বুলেন্স মালিক-চালক ঐক্য পরিষদ। একই সঙ্গে তাদের জন্য বীমারও দাবি জানিয়েছে।

সোমবার (৩ মে) রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনী মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন বাংলাদেশ অ্যাম্বুলেন্স মালিক-চালক ঐক্য পরিষদের যুগ্ম আহ্বায়ক গোলাম মোস্তফা। এ সময় আরও উপস্থিত ছিলেন সংগঠনের আহ্বায়ক ঢালি বাবু ও সদস্য সচিব লিটন খান প্রমুখ।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, করোনা ভাইরাস সংকটের সময়েও সারা দেশে সরকারির পাশাপাশি বেসরকারি অ্যাম্বুলেন্সের মাধ্যমে বিভিন্ন এলাকায় রোগী ও লাশ পরিবহন করছেন অ্যাম্বুলেন্স মালিক ও চালকরা। এতে চালকরা মারাত্মক স্বাস্থ্য ঝুঁকিতে পড়ছেন। পাশাপাশি করোনা সংকটে রাস্তায় কোনো খাবারের দোকান খোলা না থাকায় ক্ষুধার্ত অবস্থায় তাদের পথ চলতে হচ্ছে। একই সঙ্গে কোথাও প্রশাসন, কোথাও এলাকার উচ্ছৃঙ্খল যুবকদের কাছে হয়রানির শিকার হতে হচ্ছে। এর পাশাপাশি কোথাও বিশ্রাম নিতে গেলে, নিজের এলাকায় গেলে লাঞ্চনারও স্বীকার হতে হচ্ছে।

বক্তারা বলেন, রোগী ও লাশ পরিবহনের পাশাপাশি করোনা উপসর্গ নিয়ে থাকা রোগীদের নমুনা সংগ্রহেও অ্যাম্বুলেন্স ব্যবহৃত হচ্ছে। কিন্তু আমাদের জন্য সরকারের পক্ষ থেকে কোনো সুরক্ষা সামগ্রী দেওয়া হয়নি। আমরা সরকারের কাছে আমাদের জন্য প্রণোদনার দাবি জানাচ্ছি। একই সঙ্গে অ্যাম্বুলেন্সের চালক ও সহকারীদের জন্য বীমারও দাবি জানাচ্ছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন