ঢাকা, বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ০৭ ফাল্গুন ১৪২৬, ২৫ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

ছাত্রলীগের পদবঞ্চিতদের আন্দোলনে অচল চবি

প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১২:০৭ এএম, ২১ জুলাই, ২০১৬

চবি সংবাদদাতা : চবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে পদবঞ্চিত ও আশানুরূপ পদ না পাওয়া নেতা-কর্মীদের আন্দোলনের মুখে অচল হয়ে পড়েছে চবি ক্যা¤পাস। গতকাল সকাল থেকে বিশ্ববিদ্যালয়মুখী সব শাটল ও ডেমু ট্রেন চলাচল বন্ধ রয়েছে। একই সাথে বিশ্ববিদ্যালয় শিক্ষকবাসের সব চাবি ছিনিয়ে নেয়ায় বেশীর ভাগ বাস চলাচল করতে পারেনি। ফলে বিশ্ববিদ্যালয়ের সব বিভাগের পরীক্ষা বাতিল করার পাশাপাশি অনেক বিভাগে ক্লাস অনুষ্ঠিত হয়নি।
প্রত্যক্ষদর্শীরা জানায়, বুধবার সকাল পৌনে আটটার দিকে নগরীর ঝাউতলা স্টেশনে শাটল আটকে চালককে ধরে নিয়ে যায় পদবঞ্চিতরা। পরে বেশকিছুক্ষণ পর পুলিশ চালককে উদ্ধার করে। এরপর ট্রেনটি ষোলশহর স্টেশনের অদূরে বন গবেষণাগার এলাকায় পৌঁছলে আবারও ট্রেন অবরোধের চেষ্টা করে পদবঞ্চিতরা। এসময় তারা ট্রেন থামাতে ইট-পাথর নিক্ষেপ করতে থাকে। এতে করে ট্রেনটি পুনরায় ষোলশহর স্টেশনে ফিরে যায়। এসময় পদবঞ্চিতদের হামলায় ষোলশহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) জাকির হোসেন গুরুতর আহত হন। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
এদিকে গতকাল ভোরে বিশ্ববিদ্যালয় পরিবহন দপ্তরে এসে সব শিক্ষকবাসের ড্রাইভার থেকে চাবি ছিনিয়ে নিয়েগেছে বলে জানাযায়। ফলে বিশ্ববিদ্যালয়ের বেশির ভাগ শিক্ষকবাস শহরে আসতে পারেনি।
পদ না পাওয়া আ জ ম নাছির উদ্দিন পক্ষের নেতা তায়েফুল হক তপু বলেন, ঘোষিত পূর্ণাঙ্গ কমিটিতে অতীতে শিবির বিরোধী আন্দোলনে সক্রিয় থাকা এবং যোগ্য নেতাদের বঞ্চিত করা হয়েছে। কমিটিতে যোগ্য ও ত্যাগীদের স্থান দেওয়ার দাবিতে আমরা তিনদিন ধরে আন্দোলন করছি। যতদিন সংশোধন করে কমিটি না দিবে ততদিন এই অবরোধ চলমান থাকবে। কেন্দ্রীয় ছাত্রলীগ আশা করছি এই বঞ্চিতদের দিকে সদয় দৃষ্টি দিবে।
চবি ছাত্রলীগ সভাপতি আলমগীর টিপু বলেন, কমিটি সংশোধন করার সুযোগ নেই। এখানে কেন্দ্রীয় নেতারা যাদের যোগ্য মনে করেছে তাঁদেরকেই পদ দেয়া হয়েছে।
উল্লেখ্য, এর আগে ২দিন বিশ্ববিদ্যালয় মূল ফটকে তালাসহ এক নম্বর গেটের সামনে হাটহাজারী-রাঙামাটি সড়কটি অবরোধ করে রেখেছিল পদবঞ্চিতরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন