ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

আইসিডিডিআর,বিকে ইউনিলিভারের সহায়তা

করোনা মোকাবেলায়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ মে, ২০২০, ১২:০৩ এএম

করোনাভাইরাস মোকাবেলায় আইসিডিডিআর,বি’র চলমান জরুরী সেবা কার্যক্রমকে আরও জোরদার করতে প্রতিষ্ঠানটির সাথে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে ইউনিলিভার বাংলাদেশ। প্রাণঘাতী এই ভাইরাসের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে আন্তর্জাতিক সমস্ত সম্পদের সমন্বয় ঘটানো হচ্ছে। এমন পরিস্থিতিতে জরুরী সেবা কার্যক্রম পরিচালনার মাধ্যমে চলমান মহামারী মোকাবেলায় স্থানীয় পর্যায়ে সহযোগীতার অনুরোধ জানায় আইসিডিডিআর,বি। এই অনুরোধের পরিপ্রেক্ষিতে সংস্থাটির সাথে যুক্ত হবার সিদ্ধান্ত নেয় ইউনিলিভার বাংলাদেশ।
চুক্তি অনুযায়ী, ক্লিনিক্যাল ল্যাবরেটরি সার্ভিসে ব্যবহারের জন্য ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী বা পিপিই ক্রয় এবং করোনা আক্রান্ত রোগীদের জন্য একটি অস্থায়ী সেবা কেন্দ্র নির্মাণের লক্ষ্যে আইসিডিডিআর,বিকে নগদ ৫২ হাজার মার্কিন ডলার বা প্রায় ৪৪ লাখ টাকা প্রদান করবে ইউনিলিভার। এছাড়া পরিষ্কার-পরিচ্ছন্নতা ও স্বাস্থ্য সুরক্ষায় ব্যবহৃত বিভিন্ন পণ্য, মেডিকেল ও ল্যাবের সরঞ্জাম এবং করোনা সনাক্তের টেস্টিং কিটও প্রদান করবে ইউনিলিভার।

বাংলাদেশে করোনাভাইরাসের প্রভাব মোকাবেলায় ইতোমধ্যেই প্রায় ২০ কোটি টাকার আর্থিক সহায়তা প্রদানের অঙ্গীকার করেছে ইউনিলিভার বাংলাদেশ। আইসিডিডিআর,বি’র এক্সিকিউটিভ ডিরেক্টর প্রফেসর জন ডি ক্লেমেনস বলেন, কোভিড-১৯ মোকাবিলায় আমাদের চলমান কার্যক্রমকে জোরদার করতে সহযোগিতার হাত বাড়ানোয় ইউনিলিভার বাংলাদেশকে আমি আন্তরিক ধন্যবাদ দিতে চাই। অভূতপূর্ব এই কঠিন পরিস্থিতিতে বাংলাদেশের জনগণকে সেবা প্রদান করতে পেরে আমরা গর্বিত। সবাই মিলে একসঙ্গে লড়ে আমরা এই বিপর্যয় কাটিয়ে উঠবো।

ইউনিলিভার বাংলাদেশের সিইও এবং এমডি কেদার লেলে বলেন, করোনা মহামারীর এই কঠিন সময়ে আমাদের দায়িত্ব হলো, যতটা সম্ভব অধিক সংখ্যক মানুষের কাছে পৌঁছানো এবং তাদেরকে সাহায্য করা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন