ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ১০ রবিউস সানি ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

ভোক্তা অধিকারের অভিযানে সাড়ে ৫ লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ মে, ২০২০, ১১:৩৩ এএম

আইন অনুযায়ী নিত্যপণ্যের মূল্য প্রদর্শন না করা, দাম বেশি রাখা, ওজনে কম দেয়াসহ বিভিন্ন অপরাধে ৯৫ বাজারের ১৬৭টি প্রতিষ্ঠান‌কে ৫ লাখ ৪৩ হাজার ৯০০ টাকা জরিমানা করা হয়েছে। গতকাল রোববার রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় অভিযান চালিয়ে এ জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।
অধিদফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সার্বিক নির্দেশনায় ও অ‌ধিদফত‌রের মহাপরিচালক বাবলু কুমার সাহার নেতৃত্বে সারাদেশে ৯৫টি পাইকারি ও খুচরা বাজারে অভিযান চালানো হয়। এ সময় মোট ১৫৬টি প্রতিষ্ঠানকে ৫ লাখ ৪৩ হাজার ৯০০ টাকা জরিমানা করা হয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের পরিচালক (প্রশাসন) শামীম আল মামুনের তত্বাবধানে অভিযান পরিচালনা করেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার, প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ মাসুম আরেফিন, বিকাশ চন্দ্র দাস ও সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল, রোজিনা সুলতানা, মাগফুর রহমান ও ইন্দ্রানী রায়। ঢাকা মহানগরীতে অধিদফতরের এই সাতজন কর্মকর্তার নেতৃত্বে ১৭টি বাজারে (পাইকারি ও খুচরা) এ অভিযান পরিচালিত হয়।
এছাড়া ঢাকার বাইরে বিভাগে উপ-পরিচালক ও জেলায় সহকারী পরিচালক নেতৃত্বে ৭৮টি বাজারে অভিযান পরিচালিত হয়। পাশাপাশি ৭২টি স্থানে টিসিবির ন্যায্য মূল্যের পণ্য বিক্রয় (ট্রাকসেল) তদারকি করা হয়।
অভিযান প্রসঙ্গে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক বাবলু কুমার সাহা বলেন, রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার স্থিতিশীল রাখতে বাণিজ্যমন্ত্রীর সার্বিক নির্দেশনায় রাজধানী ঢাকাসহ সারাদেশের পাইকারি ও খুচরা বাজার তদারকি করা হচ্ছে। তিনি আরও জানান, দেশে নিত্যপ্রয়োজনীয় পণ্যের পর্যাপ্ত মজুত রয়েছে। বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের চাহিদার তুলনায় যোগান আনেক বেশি। কোনো পণ্যের ঘাটতি নেই। তাই কৃত্রিম উপায়ে কোনো পণ্যের সংকট সৃষ্টি করে ভোক্তার ভোগান্তি বাড়ালে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে এবং তা অব্যাহত থাকবে।
এছাড়াও নিত্যপণ্যের উৎপাদনকারী, আমদানিকারক, পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের নিত্যপণ্যের ক্রয় মূল্যের ভাউচার এবং মূল্য তালিকা সংরক্ষণ, প্রদর্শন ও ন্যায্যমূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রয়ের জন্য উদাত্ত আহ্বান জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
jack ali ৪ মে, ২০২০, ১১:৫৩ এএম says : 0
Their hand should be cut off of these syndicate. They are one of the biggest criminals. In order to execute proper law we need to run by the The of Ak-Mighty Allah [SWT].
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন