ঢাকা, শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭, ১৯ যিলক্বদ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভেনেজুয়েলাতে সাগরপথে হামলার চেষ্টা, ৮ সন্ত্রাসী নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ মে, ২০২০, ৩:১০ পিএম

প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোকে ক্ষমতাচ্যুত করার লক্ষ্যে ভেনেজুয়েলাতে সন্ত্রাসী হামলার চালানোর চেষ্টা করেছিল একদল ভাড়াটে সেনা। তবে সাগরপথে দেশটিতে প্রবেশের আগেই তাদেরকে প্রতিহত করা হয়। এ সময় সংঘর্ষে ৮ সন্ত্রাসী নিহত হয় বলে রোববার জানিয়েছে ভেনেজুয়েলা সরকার।

ভেনেজুয়েলার স্বরাষ্ট্রমন্ত্রী নেসটোর রেভেরোল জানিয়েছেন, ভেনেজুয়েলার গুপ্ত হামলা চালাতে ভোরের আগে সাগরপথে স্পিডবোটের সাহায্যে একদল সন্ত্রাসী বন্দরনগরী লা গুয়াইরার সমুদ্রসৈকতে পৌঁছালে পুলিশের বিশেষ বাহিনী ও সেনা তাদের গতিরোধ করে। এ সময় দুই পক্ষে গোলাগুলি হলে কিছু সন্ত্রাসী নিহত ও বাকিরা ধরা পড়ে। সন্ত্রাসীরা প্রতিবেশী কলম্বিয়া থেকে এসেছে বলে তিনি দাবি করেন। ভেনেজুয়েলার ক্ষমতাসীন সোশ্যালিস্ট পার্টির নেতা ডায়োসদাদো ক্যাবেলো জানান, ভাড়াটে সন্ত্রাসী দলের দুই সদস্যকে জীবিত অবস্থায় আটক করা সম্ভব হয়েছে। তবে কলম্বিয়া এমন দাবি প্রত্যাখান করেছে।

লা গুয়াইরা শহর থেকে ভেনেজুয়েলার রাজধানী কারাকাসের দূরত্ব মাত্র ৩২ কিলোমিটার। ধারণা করা হচ্ছে, ওই শহরে অবস্থান নিয়ে রাজধানীতে নাশকতা চালানোর পরিকল্পনা ছিল সন্ত্রাসী দলের। ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের একটি অভ্যুত্থান প্রচেষ্টা ব্যর্থ হয়েছে বলে খবর প্রকাশিত হওয়ার পরপরই সাগরপথে সন্ত্রাসী অনুপ্রবেশের এ ঘটনা ঘটল। সম্প্রতি একাধিক অজ্ঞাত সূত্রের বরাত দিয়ে মার্কিন বার্তা সংস্থা এপি বলেছে, যুক্তরাষ্ট্রের ধনকুবেরদের অর্থ-সাহায্য নিয়ে ৩০০ জনের একটি দল ভেনেজুয়েলার প্রেসিডেন্ট মাদুরোকে ক্ষমতাচ্যুত ও হত্যা করতে চেয়েছিল। কিন্তু ওই প্রচেষ্টা ব্যর্থ হয়েছে। ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো মার্কিনবিরোধী নেতা হিসেবে পরিচিত। সূত্র: এএফপি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন