ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ১০ রবিউস সানি ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনায় আক্রান্ত সবচেয়ে বেশি ভারতের সাংবাদিকরা, দ্বিতীয় স্থানে বাংলাদেশ্

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ মে, ২০২০, ৮:০৫ পিএম

করোনাভাইরাস বিরোধী লড়াইয়ে সামনে থেকে ভূমিকা রাখতে হচ্ছে গলমাধ্যম কর্মীদের। তারাও এই মহামারি ভাইরাস থেকে নিরাপদ নন। বিশ্বের প্রায় সব দেশেই গণমাধ্যমকর্মীরা এই রোগে আক্রান্ত হয়েছেন। কিন্তু ভারত ও বাংলাদেশে এ আক্রান্তের হার ও সংখ্যা দুটোই অনেক বেশি। বিবিসি, টাইমস অব ইন্ডিয়া, রিপোর্টাস উইদআউট বর্ডার

করোনা মহামারির কারণে ঘোষিত লকডাউনে ভারতে সব প্রতিষ্ঠান বন্ধ থাকলেও গণমাধ্যমকর্মীদের ঘরে বসে থাকার সুযোগ নেই। সাংবাদিক, বিশেষত যারা টিভিতে কাজ করেন, বাইরে যাচ্ছেন এবং অনেক সময় জীবানু নিয়ে ঘরে ফিরছেন।

ভারতে কোভিড-১৯ এ আক্রান্ত সাংবাদিকের সংখ্যা শতাধিক। মুম্বাইতেই এই্ সংখ্যা ৫০ এর বেশি। তবে এখনও কোনও সাংবাদিক মারা গেছেন এমন খবর পাওয়া যায়নি।

বাংলাদেশে এই রোগে ৫৬ জন গণমাধ্যমকর্মী আক্রান্ত হয়েছেন বলে বিভিন্ন সূত্রে জানা গেছে। মারা গেছেন একজন। কিন্তু এরপরেও গণমাধ্যমকর্মীদের কাজ বন্ধ করার সুযোগ নেই স্বাভাবিকভাবেই। প্রায় সবাই আতঙ্ক নিয়ে কাজ করছেন। তাদের আতঙ্ক কাটাতে বেশ কিছু উদ্যোগ নিয়েছে ভারতের কেন্দ্রীয় সরকার। বলা হয়েছে কোন সংবাদিক এই রোগে আক্রান্ত হয়ে মারা গেলে পরিবার ৫ লাখ রুপির বীমা সুবিধা পাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
এমতাবস্তায় সরকার লকডাউন শিথিল করার সিদ্বান্ত অর্থাৎ গার্মেন্টস সেক্টর খুলে দেওয়া,১০ই মে থেকে দোকানপাট খুলে দেওয়া এইগুলো সরকারের আত্বঘাতি সিদ্বান্ত বলে আমি মনে করি।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন