ঢাকা, বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭, ১৪ যিলহজ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ক্রেতাকে মাস্ক পরতে বলায় নিরাপত্তারক্ষীকে গুলি করে হত্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ মে, ২০২০, ১২:০৪ পিএম

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যে ক্রেতাকে মাস্ক পরতে বলার জেরে এক নিরাপত্তারক্ষীকে গুলি করে হত্যা করা হয়েছে। নিরাপত্তা কর্মকর্তাদের সূত্রে সম্প্রচারমাধ্যম সিএনএন জানিয়েছে, এ ঘটনায় সোমবার একই পরিবারের তিনজনের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।
৪৩ বছর বয়সী ক্যালভিন মুনেরলিন মাথায় গুলিবিদ্ধ অবস্থায় শুক্রবার ফ্লিন্ট হাসপাতালে মারা যান বলেছেন মিশিগান পুলিশ লেফটেন্যান্ট ডেভিড কায়সার। তাকে হত্যায় অভিযুক্তরা হলেন ৪৫ বছরের শারমেল ল্যাশে টিগে, তার স্ত্রী ৪৪ বছরের ল্যারি এডওয়ার্ড টিগে এবং তাদের সন্তান ২৩ বছরের রামোনেয়া ট্র্যাভন বিশপ।
করোনাভাইরাস মোকাবিলায় মিশিগান সরকার সব ধরনের দোকান কর্মী ও ক্রেতাদের মাস্ক পরার নির্বাহী আদেশ দিয়েছে। ঘটনার সিসিটিভি ফুটেজ যাচাই করে গিনিজ কাউন্টি প্রসিকিউটর ডেভিড লেইটন বলেছেন, ফ্যামিলি ডলার স্টোরে শারমেলের মেয়েকে মাস্ক পরতে বলেছিলেন ক্যালভিন নামের ওই নিরাপত্তারক্ষী। তাতে শারমেল তার সঙ্গে তর্ক শুরু করেন। মেয়ে দোকান থেকে চলে গেলেও চিৎকার করতে থাকেন শারমেল। মুনেরলিন তাকেও দোকান থেকে চলে যেতে বলেন এবং ক্যাশিয়ারকে বলেন যেন তার কাছে কিছু বিক্রি না করে।
ফুটেজে দেখা গেছে, তর্কাতর্কির কিছুক্ষণ পর ওই নারী দোকান থেকে চলে যান। ২০ মিনিট পর ফিরে আসেন সন্তান বিশপ ও স্বামী ল্যারিকে নিয়ে। তাদের একজন মুনেরলিনের সঙ্গে চিৎকার করতে থাকেন। আরেকজন, ওই নিরাপত্তারক্ষীকে গুলি করেন। শারমেল হাজতে আছেন। ল্যারি ও বিশপকে খুঁজছে পুলিশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন