শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

‘ছবি-ভিডিয়োতে নকল কিম জং উনকে দেখানো হয়েছে’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ মে, ২০২০, ৪:৪১ পিএম

দীর্ঘ জল্পনার পর অবশেষে মে দিবস উপলক্ষে প্রকাশ্যে আসলেন উত্তর কোরিয়ার শাসক কিম জং উন। উদ্বোধন করলেন একটি সার কারখানার। সে দেশের সরকারি টিভি চ্যানেলের পর্দায় ভেসে উঠল সেই দৃশ্য। তবে প্রায় তিন সপ্তাহ ধরে অজ্ঞাতবাসে থাকার পর কিম জং উনের হঠাৎ করে প্রকাশ্যে আসা নিয়েও উঠছে প্রশ্ন।

এই প্রশ্নের মধ্যেই বিস্ফোরক দাবি করেছেন এক চীনা ব্লগার। সোশ্যাল মিডিয়া পোস্টে ব্লগার জেনিফার জেং দাবি করেছেন, ‘কিম জং উন নাকি তার বডি ডাবল!’ অর্থাৎ, কিমের মতোই দেখতে একজনকে তার জায়গায় উপস্থাপন করা হয়েছে। এমনকী দাবির স্বপক্ষে ছবি পোস্ট করে প্রমাণও দিয়েছেন ওই ব্লগার। প্রসঙ্গত, কিম জং উনের বডি ডাবলের খবর এর আগেও প্রকাশ্যে এসেছে।

যদিও ওই চীনা ব্লগারের মন্তব্য নিয়ে কোনও প্রতিক্রিয়া দেয়নি পিয়ংইয়ং। মন্তব্য করেনি দক্ষিণ কোরিয়াও। উল্লেখযোগ্য, কিমের অজ্ঞাতবাসের সময়ই ৫০ জনের প্রতিনিধি দল পাঠিয়েছিল চীন। তবে সেই প্রসঙ্গে পরবর্তীতে কোনও রিপোর্ট পাওয়া যায়নি।

প্রসঙ্গত, দক্ষিণ কোরিয়ার সংবাদমাধ্যম সূত্রে দাবি করা হয়, অত্যধিক ধূমপান, স্থূলতা-সহ বেশ কিছু সমস্যা নিয়ে দীর্ঘদিন ধরেই ভুগছিলেন কিম জং উন। তার উপর ছিল মাত্রাতিরিক্ত কাজের চাপ। এর জেরেই হৃদযন্ত্রে অস্ত্রোপচার এবং তারপর থেকেই গুরুতর অসুস্থ কিম জং উন। আরও একাধিক সংবাদমাধ্যমে উত্তর কোরিয়ার শাসকের ‘সংকটজনক অবস্থা’ নিয়েও খবর প্রকাশিত হয়েছিল। সূত্র: টিওআই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
jack ali ৫ মে, ২০২০, ৫:২০ পিএম says : 0
O´Allah wipe out this kim from north Korea, He led a luxurious life whereas their general people they don´t have proper housing/cloth/medical treatment/they starve by coronavirous. Ameen
Total Reply(0)
M.A. Zinnah ৫ মে, ২০২০, ৫:৩১ পিএম says : 0
একজন ব্লগার কী লিখলো তা কি এতো গুরুত্বপূর্ণ হতে পারে? ইনকিলাব এটা নিয়ে পুরো একটা নিউজ উপাস্থাপন করে ফেলল! এটি পড়তে গিয়ে ব্যাপক হতাশ হলাম। ইনকিলাব পত্রিকার সংশ্লিষ্ট সবাইকে কোরআন অধ্যয়নের অনুরোধ জানাচ্ছি।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন