শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

সাংবাদিক ছাঁটাই প্রধানমন্ত্রীর নির্দেশনাকে চ্যালেঞ্জের শামিল : ডিইউজে

মোহাম্মদ আবদুল অদুদ | প্রকাশের সময় : ৫ মে, ২০২০, ৬:৪৩ পিএম

করোনাভাইরাস দুর্যোগের মধ্যে বিভিন্ন সংবাদপত্র ও টেলিভিশনের সাংবাদিক ও গণমাধ্যমকর্মীদের ছাঁটাইয়ের প্রতিবাদ জানিয়ে ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে নেতৃবৃন্দ বলেন, এটা প্রধানমন্ত্রীর নির্দেশনাকে চ্যালেঞ্জের শামিল।
আজ ৫ মে এক বিবৃতিতে ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু বলেন, ‘করোনা দুর্যোগের সময়ে কাউকে ছাঁটাই করা যাবে না’-প্রধানমন্ত্রীর এমন নির্দেশনার পরও, আলোকিত বাংলাদেশ, বার্তা সংস্থা ইউএনবি, গাজী টিভি, এশিয়ান টিভি ও এসএটিভি থেকে শতাধিক সাংবাদিক ও গণমাধ্যমকর্মীকে ছাঁটাই করা হয়েছে, যা প্রধানমন্ত্রীর নির্দেশনাকে চ্যালেঞ্জ করার শামিল।
নেতৃবৃন্দ বলেন, অবস্থা দৃষ্টে মনে হচ্ছে, মালিকরা যেন করোনা মহামারিকে একটা সুযোগ হিসেবে বিবেচনায় নিয়ে ঢালাও ছাঁটায়ের মহোৎসর শুরু করেছেন।
নেতৃবন্দ অবিলম্বে ছাঁটাইকৃতদের পূর্নবহালের দাবি জানিয়ে বলেন, অন্যথায় গণমাধ্যমের কতিপয় অমানুষ মালিকের বিরুদ্ধে ইউনিয়নের নেতৃত্বে সাংবাদিক-শ্রমিক-কর্মচারিরা কঠোরতম কর্মসূচি গ্রহণ করতে বাধ্য হবে। তখন দালালরাও তাদের রক্ষা করতে পারবে না। নেতৃবৃন্দ আরো বলেন, সাংবাদিকতা পেশার অস্তিত্ব রক্ষার জন্যই গণমাধ্যম মাফিয়াদের মুখোশ উম্মোচন করাসহ প্রতিরোধের সময় এসেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন