বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ডেঙ্গু প্রতিরোধে বিনামূল্যে পরীক্ষা করছে ডিএনসিসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ মে, ২০২০, ১২:০২ এএম

নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে ডিএনসিসি’র ৫টি নগর মাতৃসদন ও ২২টি নগর স্বাস্থ্যকেন্দ্রে বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা শুরু করবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন। আগামী রোববার থেকে এ কার্যক্রম শুরু হবে। একই সঙ্গে ডিএনসিসি আওতাধীন এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে চিরুনি অভিযান শুরু করবে সংস্থাটি।

গত মঙ্গলবার ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয় এতে বলা হয়, এনএস-১, আইজিজি এবং আইজিএম এ পরীক্ষাগুলো করা হবে। এ ছাড়া শুক্রবার ছাড়া প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত নগর মাতৃসদন ও নগর স্বাস্থ্যকেন্দ্রগুলোতে বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা করা যাবে। এসব কেন্দ্রে ইতোমধ্যে ডেঙ্গু পরীক্ষার জন্য পর্যাপ্ত কিট সরবরাহ করা হয়েছে। ডেঙ্গু পরীক্ষার ফল সাথে সাথে জানা যাবে।

যে সব নগর মাতৃসদন ও নগর স্বাস্থ্য কেন্দ্রে বিনামূল্যে ডেঙ্গুর পরীক্ষা করা যাবে সেগুলো হলো, উত্তরা নগর মাতৃসদন। উত্তরা সেক্টর-১০ এর নগর স্বাস্থ্য কেন্দ্র, উত্তরা কবরস্থানের পাশের নগর স্বাস্থ্য কেন্দ্র-২, ফায়দাবাদ নগর স্বাস্থ্য কেন্দ্র-৩, আশকোনা মেডিকেল রোড নগর স্বাস্থ্য কেন্দ্র-৪, কুড়িল চৌরাস্তা নগর স্বাস্থ্য কেন্দ্র-৫, চেয়ারম্যান বাড়ি নগর স্বাস্থ্য কেন্দ্র-৬ ।

মিরপুর পল্লবী নগর মাতৃসদন, মিরপুর মিল্কভিটার পাশে নগর স্বাস্থ্য কেন্দ্র-১, বর্ধিত পল্লবী নগর স্বাস্থ্য কেন্দ্র-২, মিরপুর সেকশন-২ নগর স্বাস্থ্য কেন্দ্র-৩, মিরপুর সেকশন-১ নগর স্বাস্থ্য কেন্দ্র-৪।
মগবাজার নয়াটোলা পার্কের সামনে নগর মাতৃসদন, বড় মগবাজার নগর স্বাস্থ্য কেন্দ্র-২, মধুবাগ নগর স্বাস্থ্য কেন্দ্র-৩, মহাখালী আমতলা নগর স্বাস্থ্য কেন্দ্র-৪, উত্তর বাড্ডা নগর স্বাস্থ্য কেন্দ্র-৫,

মিরপুর-১০ মাজার রোড নগর মাতৃসদন, মিরপুর-১ হরিরামপুর নগর স্বাস্থ্য কেন্দ্র-১, কল্যাণপুর নগর স্বাস্থ্য কেন্দ্র-২, মধ্য পাইকপাড়া নগর স্বাস্থ্য কেন্দ্র-৩, উত্তর কাফরুল নগর স্বাস্থ্য কেন্দ্র-৪, উত্তর ইব্রাহিমপুর নগর স্বাস্থ্য কেন্দ্র-৫।

মোহাম্মদপুর বাঁশবাড়ি নগর মাতৃসদন, নুরজাহান রোড নগর স্বাস্থ্য কেন্দ্র-৩, রায়েরবাজার নগর স্বাস্থ্য কেন্দ্র-৬, পশ্চিম আগারগাঁও নগর স্বাস্থ্য কেন্দ্র-৭ ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন