বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বকেয়া বেতন দাবি রূপগঞ্জে শ্রমিক অসন্তোষ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৮ মে, ২০২০, ১২:০৪ এএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে বকেয়া বেতনের দাবিতে অন্তিম নিটিং ডাইয়িং অ্যান্ড ফিনিশিং লিমিটেড নামে একটি রফতানিমুখী পোশাক কারখানায় আবারো শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে। গতকাল দুপুরে উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের বরপা এলাকার কারখানায় এ ঘটনা ঘটে। শ্রমিকরা ক্ষিপ্ত হয়ে কারখানার সহকারী প্রোডাকশন ম্যানেজার সাইফুল ইসলামকে মারধর করেন। এসময় শ্রমিকরা ঢাকা-সিলেট মহাসড়ক প্রায় ৪ ঘণ্টা অবরোধ করে রাখায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

প্রত্যক্ষদর্শী ও বিক্ষুব্ধ শ্রমিকরা জানান, অন্তিম নিটিং ডাইয়িং অ্যান্ড ফিনিশিং লিমিটেড নামে পোশাক কারখানায় প্রায় ৭ হাজার শ্রমিক কাজ করেন। পোশাক কারখানাটিতে কোন শ্রমিকের ১ মাস অথবা কারো কারো ৩ মাসের বেতন বকেয়া রয়েছে। মালিকপক্ষ গতকাল শ্রমিকদের বেতন পরিশোধের প্রতিশ্রæতি প্রদান করে।

গতকাল দুপুরে শ্রমিকরা জানতে পারেন বেতন পরিশোধ করবে না মালিকপক্ষ। পরে শ্রমিকরা ক্ষিপ্ত হয়ে ঢাকা-সিলেট মহাসড়কে বিক্ষোভ শুরু করেন। বিক্ষোভের এক পর্যায়ে শ্রমিকরা কারখানায় সামনের ফটকে ভাঙচুর চালায় ও মহাসড়কে কাপড় জ্বালিয়ে আন্দোলন করে। দীর্ঘ সময় মহাসড়কে যান চলাচল বন্ধ থাকায় যানজটের সৃষ্টি হয়।

শ্রমিকদের বিক্ষোভের খরব পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম ও রূপগঞ্জ থানার ওসি মাহমুদুল হাসান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। অন্তিম নিটিং ডাইয়িং অ্যান্ড ফিনিশিং লিমিটেডের মালিক আকবরের সঙ্গে ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি তার ব্যবহৃত ফোনটি রিসিভ করেননি।

রূপগঞ্জ থানার ওসি মাহমুদুল হাসান বলেন, শ্রমিক বিক্ষোভের খবর পেয়ে রূপগঞ্জ থানা কাঁচপুর শিল্প পুলিশ ঘটনাস্থলে গিয়ে মালিকপক্ষের সঙ্গে কথা বলে শ্রমিকদের বুুঝিয়ে শান্ত করে। মালিকপক্ষ গতকাল সন্ধ্যার মধ্যেই বিকাশের মাধ্যমে শ্রমিকদের বেতন পরিশোধ করার কথা বলেছে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ash ৮ মে, ২০২০, ৮:৫১ এএম says : 0
KISU DIN POR POR E GARMENTS OSHONTOSH !! ETA KI PROSHASHON CONTROL KORTE PARE NA??? TAHOLE PROSHASHON PARE TA KI ????
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন