ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

সবার সহযোগিতায় দেশবাসীকে রক্ষা করতে চাই -পরিবেশমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ মে, ২০২০, ১১:৩১ পিএম

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মোহাম্মদ শাহাব উদ্দিন বলেছেন, কোভিভ-১৯ বা করোনাভাইরাসের হাত থেকে সবার সহযোগিতায় দেশবাসীকে রক্ষা করতে চাই। সবাই স্বাস্থ্য বিধি মেনে চলুন। গতকাল বৃহস্পতিবার রাজধানীর বনানীর একটি স্কুলে প্রতিবন্ধীদের মধ্যে ত্রাণ বিতরণের সময় তিনি এ কথা বলেন।
মন্ত্রী বলেন, প্রয়োজন না হলে বাইরে যাওয়া থেকে বিরত থাকুন। ঘরে থাকুন। নিজে বাঁচলে পরিবার বাঁচবে। পরিবার বাঁচলে দেশ বাঁচবে। সবার সহযোগিতায় আমরা দেশবাসীকে রক্ষা করতে চাই। তাই সরকারের পক্ষ থেকে স্বাস্থ্যবিধির ওপর যেসব নির্দেশনা আছে, তা মেনে চলুন।
এ সময় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৮ নম্বর ওয়ার্ডের আমিনুল নামের এক বাসিন্দা কোনো সহায়তা না পাওয়ার অভিযোগ করে বলেন, আমাদের ওয়ার্ডের অনেক স্বচ্ছল ব্যক্তিকে সহায়তা করা হচ্ছে। কিন্তু আমরা বাদ পড়েছি। সেখানে উপস্থিত ঢাকা উত্তর কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম বিষয়টি দেখবেন বলে আশ্বাস দেন।
আতিকুল ইসলাম বলেন, প্রতি ওয়ার্ডে ৩০০ জনের তালিকা করা হয়েছে। বিষয়টি নিয়ে কথা বলবো। প্রতিবন্ধীদের মধ্যে ত্রাণ সহায়তা দেয় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়। আর বিডি ক্লিনের স্বেচ্ছাশ্রমে পৌঁছে দিচ্ছে আতিকুল ইসলামের সংগঠন ‘সবাই মিলে সবার ঢাকা’।
তিনি বলেন, আমরা ৭১ হাজার মানুষের তালিকা করেছি বিডি ক্লিনের সহায়তায়। এদের সবাই কিন্তু চাইতে পারে না। যাদের প্রয়োজন, তাদের আমরা তালিকাভুক্ত করছি। সব শ্রেণি-পেশা থেকেই আমরা সহায়তা পেয়েছি। তিনি বলেন, কেউ ১০০, কেউ ৩০০, কেউ ৫০০ টাকা দিয়ে সহায়তা করেছেন। এক ছাত্র ১ টাকা দিয়েছেন। আমরা সবাইকে ধন্যবাদ দিতে চাই। বিডি হুইল চেয়ার ক্রিকেট টিমের সদস্যসহ মোট ২৭ জনকে খাদ্য সহায়তা দেয়া হয়। ###

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন