ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী

মহানগর

জীবন-জীবিকা থামিয়ে রাখা যাবে না- মেয়র আতিকুল ইসলাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মে, ২০২০, ১১:৪৩ এএম

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) সর্বশেষ নির্বাচিত মেয়র মোহাম্মদ আতিকুল ইসলাম বলেছেন, করোনা ভাইরাসের এ পরিস্থিতিতে আমাদের জীবন ও জীবিকা থামিয়ে রাখা যাবে না। করোনাকে ম্যানেজ করেই এগিয়ে যেতে হবে। গতকাল বৃহস্পতিবার রাজধানীর বনানীর একটি বিদ্যালয়ে ত্রাণ বিতরণ কার্যক্রম শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

অঘোষিত লকডাউন শিথিল করে মার্কেট খোলা রাখার, মসজিদে নামাজ আদায়ের অনুমতি দিয়েছে সরকার। আর গার্মেন্টস তো আগেই খুলেছে। সরকারে এ শিথিলতার ঘোষণা আসায় রাজধানীর সড়কে বেড়ে গেছে গাড়ির সংখ্যা। রীতিমত জ্যাম বাঁধছে। ব্যস্ততা দেখা গেছে ট্রাফিক পুলিশদেরও।

আতিকুল ইসলাম বলেন, মাস্ক আমাদের পরতেই হবে। অযথা ঘোরাঘুরি করতে পারবেন না। কোথাও আড্ডা দিতে পারবেন না। যেখানেই যাবেন, নিরাপদ দূরত্ব বজায় রাখতে হবে। আমাদের জীবন ও জীবিকা কিন্তু থামিয়ে রাখা যাবে না। জীবিকা যেমন চলতে হবে, তেমনি আমাদের সুরক্ষা রেখে সব কাজ করতে হবে। তাহলেই আমরা করোনাকে ম্যানেজ করে, করোনাকে জয় করে সামনের দিকে এগিয়ে যেতে পারবো। এছাড়াও গুজবে কান দেওয়া যাবে না।

আগামী ১৪ মে দায়িত্ব বুঝে নেওয়ার কথা রয়েছে আতিকুল ইসলামের। ওইদিন দায়িত্ব নিয়ে প্রথম সভা করলে তার পরবর্তী পাঁচ বছর হবে কর্পোরেশনের পরবর্তী মেয়াদকাল। দায়িত্ব নিয়েই আগামী ১৬ মে বাড়ি বাড়ি গিয়ে ডেঙ্গু মোকাবিলায় চিরুনী অভিযান করার কথা জানালেন আতিকুল ইসলাম।

তিনি বলেন, বর্তমানে গ্লোবাল ওয়ার্মিংয়ের কারণে কিন্তু এডিশ মশার সমস্যাটা এসেছে। উন্নয়নশীল দেশ যারা আছে, তাদের মধ্যে আমাদের যে কন্ট্রাকশনের কাজ হচ্ছে, বাসা-বাড়ি, মেট্রোরেল থেকে শুরু করে যেসব কনস্ট্রাকশন হচ্ছে, আমি সবাইকে অনুরোধ করবো, কোথাও যেন পানি জমে না থাকে। তিনি বলেন, জমে থাকা পানিতেই জন্ম নিচ্ছে এডিস মশা। তাই আমাদের স্লোগান দরকার-তিন দিনে একদিন, জমা পানি ফেলে দিন। আসুন আমরা নিজেদের আঙ্গিনা পরিষ্কার করি। করোনায় বন্ধ প্রতিষ্ঠানগুলোর মালিকদের উদ্দ্যেশে আতিকুল ইসলাম বলেন, প্রতিষ্ঠানগুলো খুলে দিয়ে পরিষ্কার করুন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন