শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

গুম ও পুলিশী হয়রানির শিকার নেতাকর্মীদের পাশে ইশরাক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মে, ২০২০, ৫:৫৯ পিএম

রাজধানীর বংশাল এলাকায় ১ হাজার অসহায় পরিবারের বাসায় বাসায় গিয়ে প্রয়োজনীয় খাবার এবং সহায়তা সামগ্রী পৌছে দিয়েছেন ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। সেইসাথে বিভিন্ন সময় গুমের শিকার হওয়া এবং পুলিশী হয়রানীতে অসহায় হয়ে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের পরিবারের পাশে দাড়ান তিনি।
শুক্রবার বাদ জুম্মা রাজধানীর বংশাল এলাকায় স্থানীয় বিএনপির কিছু নেতা কর্মী নিয়ে বিভিন্ন মহল্লায় ঘুরে ঘুরে অসহায় ও দুস্থ পরিবারের খোঁজ খবর নেন ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।এসময় প্রত্যেকের বাসায় বাসায় গিয়ে নিজেই পৌছে দেন প্রয়োজনীয় খাবার সামগ্রী।আকস্মিক ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনকে পেয়ে অনেকটা আবেগাল্পুতও হয়ে যান অনেকেই। এর আগে বৃহস্পতিবার মধ্য রাতে রাজধানীর বিভিন্ন এলাকার অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে এ ত্রাণ বিতরণ করা হয় ইঞ্জিনিয়ার কইশরাক হোসেনের পক্ষ থেকে। রাত ৯টা থেকে শুরু হয় ত্রাণ বিতরণ কার্যক্রম। সেহরির আগ পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে অসহায়দের মাঝে এসব বিতরণ করা হয়। সারা রাতে প্রায় দেড় হাজার প্যাকেট বিতরণ করা হয়েছে।গত সোমবার বিতরণ করা হয় রাজধানীর সুত্রাপুর এবং ওয়ারী এলাকার ১ হাজার প্যাকেট। ২৮ এপ্রিল সাদেক হোসেন খোকা ফাউন্ডেশনের (প্রস্তাবিত) পক্ষ থেকে ঢাকার অসহায় মানুষের জন্য খাদ্য বিতরণ কর্মসূচি প্রজেক্ট ঢাকা এইডের ঘোষণা দেন ফাউন্ডেশনের আহ্বায়ক ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। সেই সঙ্গে রমজান উপলক্ষে ঢাকার অন্তত ১০ হাজার দুস্থ পরিবারের পাশে দাঁড়ানোর জন্য বিত্তবানদের নিয়ে প্রজেক্ট ঢাকা এইড নামে একটি তহবিল গঠনেরও আহ্বান জানান তিনি।এ উপলক্ষে ঘোষণা করা হয় রমজান প্রয়োজনীয় খাদ্যসামগ্রীর সমন্বয়ে প্রস্তত প্যাকেজের, যার নাম দেয়া হয় রমজান ফুড প্যাক। এই কর্মসূচিতে নিজস্ব অর্থায়নে আড়াই হাজার প্যাকেট বিতরণের ঘোষণা অনুসারেই বিতরণ করা হচ্ছে ত্রাণ সামগ্রীগুলো।

ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের আহ্বান সাড়া দিয়ে সরাসরি বিকাশের মাধ্যমে ফাউন্ডেশনের তহবিলে দুস্থদের জন্য দেশের বিভিন্ন এলাকা থেকে দান করেছেন ২ লাখ ৮৯ হাজার ৪৩০ টাকা। তিনি বলেন, তহবিল সংগ্রহ চলবে আগামী ১০ মে পর্যন্ত। যে কেউ চাইলেই ফাউন্ডেশনের (প্রস্তাবিত) বিকাশ নম্বরে ০১৭০৭-৩৬৮৮৬৮ দান করতে পারবেন। তহবিল সংগ্রহ সম্পর্কিত যাবতীয় হিসেব ফাউন্ডেশনের ওয়েবসাইটে বিস্তারিত তুলে ধরা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন