বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আক্রান্ত চিকিৎসকদের জন্য করোনা ডেডিকেটেড হাসপাতাল স্থাপনের ঘোষণা ড্যাবের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মে, ২০২০, ৮:৩৪ পিএম

করোনা ভাইরাস আক্রান্ত চিকিৎসকদের সুচিকিৎসা নিশ্চিত করতে একটি করোনা ডেডিকেটেড হাসপাতাল স্থাপনের ঘোষণা দিয়েছে ডক্টরস অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ-ড্যাব।

শুক্রবার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই ঘোষণা দিয়েছে ড্যাব।
বাংলাদেশে করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের প্রথম রোগী সনাক্ত হয় গত ৮ মার্চ। গত দুই মাসে ড্যাবের কার্যক্রম তুলে ধরে ড্যাব এই ঘোষণা দেয়। যোগাযোগ করা হলে ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ বলেন, আমরা উত্তরা, গ্রীন রোড ও ধানমন্ডি জায়গা দেখেছি। যেখানে আমরা স্থান পাব- বিশেষ করে কোনো বেসরকারি হাসপাতাল হলে আমাদের জন্য ভালো হয়। আমাদের ড্যাবের ৩ হাজার সদস্য রয়েছে। তাদের অর্থায়নে এই হাসপাতাল চলবে।
তিনি আরো জানান, গত দুই মাসে করোনা ভাইরাস আক্রান্ত রোগীদের মোবাইলে পরামর্শপ্রদানের জন্য করোনা হেল্পলাইন কর্মসূচি গ্রহন ও বাস্তবায়ন- যা এখনও চলমান। আমরা এ পর্যন্ত পাঁচ হাজারের বেশি মানুষ চিকিৎসা সেবা দিয়েছি। ড্যাবের দপ্তর সম্পাদক ডাঃ মোহাম্মদ ফখরুজ্জামান সাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে গত বছরের নভেম্বরে চীনের উহানে করোনা ভাইরাস সনাক্ত হওয়ার পর থেকেই ড্যাব সচেতনতামূলক কার্যক্রম শুরু করে। এরমধ্যে গত দুই মাসে করোনা ভাইরাস (কোভিড-১৯) বিষয়ক বৈজ্ঞানিক কর্মশালা, উচ্চ পর্যায়ের উপ-কমিটি মাধ্যমে সারাদেশে করোনা ভাইরাস আক্রান্ত চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদেও তালিকা প্রণয়ন এবং তাদের খোঁজ খবর নিয়ে সহযোগিতা করার চেষ্টা অব্যাহত রয়েছে।
রাজধানী ঢাকাসহ সারাদেশে করোনা ভাইারাস প্রতিরোধে করণীয় শীর্ষক লিফলেট বিতরণ।
সাংগঠনিক ৬৫টি জেলায় চিকিৎসকদের মধ্যে পিপিই, মাস্ক ও গ্লাভস বিতরণ –যা এখনও চলমান রয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, দেশের প্রত্যেক বেসরকারী মেডিকেল কলেজের জরুরী বিভাগে কর্মরত চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের মাঝে ব্যাক্তিগত সুরক্ষা
সামগ্রী দেয়া হয়েছে।

সচেতনতার অংশ হিসেবে সাংবাদিকদের মাঝে মাস্ক, গ্লাভস ও হ্যান্ডওয়াশ বিতরণ করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন