শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ত্রাণ নিয়ে আফগানিস্তানে ব্যাপক সংঘর্ষ, নিহত ৬

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ মে, ২০২০, ১:৪৪ পিএম

আফগানিস্তানে রোজা উপলক্ষে অসহায়দের মাঝে খাবার বিতরণের এক অনুষ্ঠানে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। তাতে নিহত হয়েছেন দুই পুলিশ সদস্যসহ অন্তত ৬জন। আহত হয়েছেন আরও অনেকে। দেশটির মধ্য ঘোর প্রদেশে শনিবার এ ঘটনা ঘটে। খবর এএফপি’র।
প্রাদেশিক রাজধানী ফিরোজকোহতে সরকারি অফিসে কাতারের একটি প্রতিষ্ঠানের উদ্যোগে খাবার বিতরণ করা হচ্ছিল। সারিবদ্ধ হয়ে অপেক্ষা করছিলেন কয়েকশ’ মানুষ। এদের মধ্যে কিছু লোক ‘খাদ্য দ্রব্যের অন্যায্য বিতরণের অভিযোগ’ তুলে কিছু বিক্ষোভকারী সরকারি অফিসে ঢুকে পড়ার চেষ্টা চালালে পুলিশের সঙ্গে সংঘর্ষ বেধে যায়। তাতে ৬ জনের মৃত্যু হয়। এ ঘটনার জন্য বিক্ষোভকারীদের দোষারোপ করেছেন সরকারি কর্মকর্তারা। এ খবর নিশ্চিত করেছে ঘোর রাজ্য কাউন্সিলের উপপ্রধান আব্দুল রহমান আকশান।
প্রাদেশিক সরকারের মুখপাত্র আরেফ জাবের বলেন, “বিক্ষোভকারীরা পুলিশের ওপর সরাসরি গুলি চালিয়েছিল। স্থানীয় রেডিওর একজন কর্মকর্তাসহ চারজন সাধারণ নাগরিক ও দুজন পুলিশ সদস্য নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ১৯ জন।”
নিরাপত্তা কর্মকর্তাদেরও বিক্ষোভকারীরা মেরেছে বলে জানান আরেফ জাবের। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।
এক বিবৃতিতে ঘটনার সত্যতা নিশ্চিত করে আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, জনসমাবেশে কিছু ‘অবৈধ অস্ত্রধারী’ লোক সরকারি অফিসে হামলা চালায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ গুলি চালায়। ঘটনাটিকে ‘বেদনাদায়ক’ বলে উল্লেখ করে ফেইসবুকে পোস্ট দিয়েছেন আফগানিস্তানের ভাইস প্রেসিডেন্ট আমরুল্লাহ সালেহ। সরকার খুব গুরুত্বের সঙ্গে বিষয়টা তদন্ত করবে বলে জানিয়েছেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন