ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

করোনার বাধা দূর করে বাংলাদেশ এগিয়ে যাবে: প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মে, ২০২০, ৫:০৯ পিএম | আপডেট : ১২:০৪ এএম, ১১ মে, ২০২০

করোনা সংকট কেটে যাওয়ার আশা প্রকাশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে মনে সাহস রাখার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, করোনাভাইরাসের কারণে বিরাট ধাক্কা লেগেছে, বাধা এসেছে। তবে আশা করি বাধা দূর করে বাংলাদেশ এগিয়ে যাবে। অসুখ-বিসুখে চিকিৎসার পাশাপাশি মনের জোর ও আত্মবিশ্বাসের কারণে অনেকটা সুস্থ হওয়া যায়।

আজ রোববার (১০ মে) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ত্রাণ ও কল্যাণ তহবিলে অনুদান গ্রহণকালে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ে তার পক্ষে এসব অনুদান গ্রহণ করেন মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস। এ সময় প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সে তার কার্যালয়ের (পিএমও) সঙ্গে সংযুক্ত ছিলেন।

এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, স্বাস্থ্য অধিদফতর থেকে যে নির্দেশনা দেওয়া হয়েছে বা বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে যেসব নির্দেশনা দিয়েছে, সবাইকে সেটা মেনে চলতে হবে। মেনে চলতে পারলেই সুরক্ষিত থাকা যাবে। পরিষ্কার-পরিচ্ছন্ন থাকা, নিজেকে সুরক্ষিত রাখা, কোনও বড় জায়গায় একসঙ্গে না হওয়া– এসব বিষয়ে খেয়াল রাখতে হবে। সংক্রমিত না হওয়ার দিকে দৃষ্টি দিতে হবে।
করোনার কারণে বিশ্বব্যাপী যে সমস্যা তৈরি হয়েছে তাও ঠিক হয়ে যাবে বলে আশা প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভয় পেয়ে অনেকের করোনা আক্রান্তদের সঙ্গে অমানবিক আচরণ নিয়ে খেদ প্রকাশ করেন সরকার প্রধান। তিনি বলেন, পরিবারের কোনও সদস্য অসুস্থ হলে তাকে দূরছাই করা বা দূরে ঠেলে দেওয়া ঠিক না।

এদিন করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ ও এ সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে অনুদান প্রদান করেন দেশের আরও ৫৭টি প্রতিষ্ঠান, সংস্থা এবং ব্যক্তি। প্রধানমন্ত্রী এ সময় কোভিড-১৯ মোকাবিলায় সহযোগিতার মানসিকতা নিয়ে এগিয়ে আসায় এসব প্রতিষ্ঠান, সংস্থা এবং ব্যক্তিকে ধন্যবাদ জানান।

এর আগেও কয়েক ধাপে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে অনুদান প্রদান করেন বিভিন্ন প্রতিষ্ঠান, সংস্থা ও ব্যক্তিবর্গ।

আজ অনুদান প্রদানকারী প্রতিষ্ঠান ও ব্যক্তিরা হলেন– প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, উইলস লিটল ফ্লাওয়ার স্কুল ও কলেজ, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় (কেএইউ), কুমিল্লা বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ইসলামিক বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া, খুলনা বিশ্ববিদ্যালয়, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, নেত্রকোনা, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ঢাকা ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি (ডুয়েট), গাজীপুর, নর্থ সাউথ ইউনিভার্সিটি, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরনারি অ্যান্ড এনিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়, ডাক ও টেলিযোগাযোগ বিভাগ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, নগদ, বাণিজ্য মন্ত্রণালয়, কৃষি মন্ত্রণালয়, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়, সুরক্ষা সেবা বিভাগ, শিল্প মন্ত্রণালয়, বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়, পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ), ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল), মিনিস্ট্রি অব ডিফেন্স কনস্টাবুলারি (এমওডিসি), দ্য কমিউনিস্ট পার্টি অব চায়না, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন, ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই), চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই), জীবন বীমা করপোরেশন, সাধারণ বীমা করপোরেশন, ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি), বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ বার কাউন্সিল, বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশন, বিসিএস কাস্টমস অ্যাসোসিয়েশন, বাংলাদেশ ব্যুরো অব স্ট্যাটিসটিক্স, বিসিএস কৃষি অ্যাসোসিয়েশন, বাংলাদেশ ইলেকশন কমিশন অফিসার্স অ্যাসোসিয়েশন, পোলট্রি অ্যাসোসিয়েশন, বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ, সড়ক ও জনপথ ডিপ্লোমা প্রকৌশলী সমিতি, বঙ্গবন্ধু পিডব্লিউডি ডিপ্লোমা প্রকৌশলী সমিতি, বাংলাদেশ টি অ্যাসোসিয়েশন, বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ক্লাব লিমিটেড, বুয়েট টিচার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ রেজিস্ট্রেশন সার্ভিস অ্যাসোসিয়েশন, থার্মাক্স গ্রুপ, ম্যাক্স গ্রুপ, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, বাংলাদেশ কৃষি ব্যাংক, পূর্বাচল ক্লাব লিমিটেড, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এবং মোস্তাকিম বিল্লাহ সিয়াম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
শওকত আকবর ১০ মে, ২০২০, ৫:৩৫ পিএম says : 0
অদম্যসাহস শক্তি আর সামান্য প্যারাসিটামল,এন্টিহিস্টামিন,এ্যাজিথ্রোমাইসিন সেবনে করোনাভাইরাস থেকে মুক্তির সু খবর পত্রিকায় দেখলাম।আল্লাহই আমাদের এ মহামারি থেকে মুক্ত করবেন।প্রধানমন্ত্রীদীর্ঘজীবি হোক।
Total Reply(0)
শওকত আকবর ১০ মে, ২০২০, ৯:২১ পিএম says : 0
মাননীয় প্রধানমন্ত্রী,আমি একজন ডেকোরেটর ব্যাবসায়ী।আমার কলেজ পড়ুয়া ছেলেকে নিয়ে কাজকরিয়া কোন রকম জীবিকা নির্বাহ করি।বর্তমানে কর্মহীন।অন্যান্য দোকান খুললেও আমরা যে কবে কাজ ফিরে পাবো।আমাদের বিষয় একটু দেখবেন কি?
Total Reply(0)
Mohammed Shah Alam Khan ১০ মে, ২০২০, ১০:১৪ পিএম says : 0
সরকার প্রধান শেখ হাসিনা বলেন, ‘পরিবারের কোনও সদস্য অসুস্থ হলে তাকে দূরছাই করা বা দূরে ঠেলে দেওয়া ঠিক না’ এই কথাটা একজন মার মুখ থেকেই শোভাপায় আর তাই আমাদের নেত্রী হাসিনার হচ্ছেন কওমি মাতা ওনার মুখ থেকেই এই কথাটা বের হয়েছে; এরপর আর কোন কথা থাকতে পারেনা... কাজেই এখন দেশবাসীর উচিৎ ওনার কথা মেনে পরিবারের সদস্যদের কি রোগ হয়েছে সেটা বিষয় নয় তাঁর পাশে গিয়ে দাড়াতে হবে তাঁকে রোগমুক্ত করার জন্যে জীবন বাজি রাখতে হবে। করোনা পরিস্থিতিতে আজ দেশ অন্যান্য দেশের তুলনায় অনেক ভাল অবস্থানে রয়েছে আর এর কৃতিত্ব হচ্ছে একমাত্র আওয়ামী লীগ সরকার বা সরকার প্রধাণ শেখ হাসিনার। যেযাই বলুন না কেন সরকার ছাড়া একটা দেশে কিছুই হয়না সেটা ভালই হউক আর খারাপই হউক। দেশ আজ ডিজিটাল দেশে রূপায়িত এর কৃতিত্ব হচ্ছে সরকার বা সরকার প্রধাণ শেখ হাসিনা কারন আমরা দেখেছি দেশে যাকিছুই হচ্ছে সেটা তাঁর (নেত্রী হাসিনার) একারই কৃতিত্ব। তিনি এবার একটা বড় ঝুকি নিয়েছেন সেটা হচ্ছে কৃষির উপর (শুধু কৃষি নয়, বিনিজ্য মন্ত্রণালয় সহ অন্যান্য মন্ত্রণালয়েও একই অবস্থা করেছেন)। এর আগে আমরা কৃষির বিষয়ে শুনে আসছিলাম কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী একা এর দাবীদার। এখন দেখা যাক সেই ধারাকে যদি বর্তমান মন্ত্রী রাজ্জাক সাহেব টিকিয়ে রাখতে পারেন তাহলে প্রমাণিত হবে এর দাবীদার একমাত্রই প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আল্লাহ্‌ দেশ ও দশের স্বার্থে জননেত্রী শেখ হাসিনাকে দীর্ঘজীবি ও সুস্বাস্থ দান করুন। আমিন
Total Reply(0)
Md kawsarar ahmed ১১ মে, ২০২০, ৩:৩৮ এএম says : 0
Alhamdulillah
Total Reply(0)
Alamin Soaikot ১১ মে, ২০২০, ১২:৫৫ এএম says : 0
মাননীয় প্রধানমন্ত্রী দৃষ্টি আকর্ষণ করছি আমাদের দেশের সাধারণ মানুষ চিকিৎসা না পেয়ে রাস্তার মধ্যে মারা যায় প্রতিদান আপনি এখন সময় থাকতে যুগান্তকারী সিদ্ধান্ত নিয়ে সাধারণ মানুষের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানাচ্ছি আপনাকে
Total Reply(0)
MD Murshid Alam ১১ মে, ২০২০, ১২:৫৬ এএম says : 0
লকডাউন লকডাউন খেলা বন্ধ না করলে, দেশের পরিস্থিতি কোথায় গিয়ে দাড়াবে তা আল্লাহই ভাল জানে
Total Reply(0)
Md Hasan Kabir ১১ মে, ২০২০, ১২:৫৬ এএম says : 0
ইনসাআললাহ্, আললাহ কবুল করেন,,,,আমিন
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন