শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পণ্য কিনতে লাইনে

ডেইলি মেইল | প্রকাশের সময় : ১১ মে, ২০২০, ১২:০২ এএম

বৃটেনের সাবেক প্রধানমন্ত্রী তেরেসা মে। তিনিই পণ্য কেনার জন্য স্থানীয় ওয়েট্রোস স্টোরের বাইরে সাধারণ মানুষের সঙ্গে লাইনে দাঁড়ালেন। তার জন্য কোনো ভিআইপি ছাড় নেই।
তেরেসা মে একজন সাবেক প্রধানমন্ত্রী বলে তাকে সবার আগে পণ্য কেনার সুযোগ দিতে হবে এমন কোনো কথা নেই। আর তিনিও সে ধরনের চেষ্টা করেননি। শুধু লাইনেই দাঁড়াননি। একই সঙ্গে রক্ষা করছেন সামাজিক দূরত্ব।

প্রায় ৬ ফুট দূরত্ব বজায় রেখে তিনি যখন লাইনে দাঁড়ানো, তখন তার হাতে মোবাইল। গুড ফ্রাইডে রাশ শপিংয়ের সময় তিনি হয়তো এ সময় বাকি বিশ্বকে দেখে নিচ্ছিলেন মোবাইলে। এ সময় পরনে ছিল স্মার্ট কালো ব্লেজার, লালচে একটি স্কার্ফ এবং গাঢ় সানগ্লাস।
করোনা সঙ্কটকালে গত শনিবার দেখা গেছে স্থানীয় একটি ওয়েট্রোস দোকানের বাইরে ওভাবেই লাইনে দাঁড়িয়ে আছেন। এর মধ্য দিয়ে তিনি সামাজিক দূরত্ব রক্ষার এক উদাহরণ সৃষ্টি করেছেন। ৬৩ বছর বয়সী ক্ষমতাসীন কনজার্ভেটিভ দলের এই এমপি ওই স্টোরে প্রবেশ করে ৪৫ মিনিট ছিলেন। এরপর একটিমাত্র ব্যাগ হাতে নিয়ে স্টোর ত্যাগ করেন।

এর মধ্য দিয়ে তিনি প্রমাণ করেন, তিনি খাবার মজুদ করে রাখার মতো পণ্য কেনেনি। তিনি সবটা নিয়ম মেনে কেনাকাটা করেছেন। এ সময় তার সঙ্গে ছিলেন না স্বামী ফিলিপ। বৃটিশদের এখন শুধু বাইরে বের হওয়ার অনুমতি দেয়া হয়েছে। বলা হয়েছে, শুধু যখন প্রয়োজনীয় জিনিসের দরকার হবে তখনই যেন তারা বাইরে যান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
jack ali ১১ মে, ২০২০, ১:০৩ পিএম says : 0
Al-though they are not Muslim, but follow lots of Islamic rules and regulations.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন