ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

গোদাগাড়ীর সেই পোশাক শ্রমিক বিপ্লব করোনা আক্রান্ত নন

গোদাগাড়ী (রাজশাহী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ মে, ২০২০, ৩:৩৩ পিএম

লকডাউন চলা অবস্থায় ঢাকা থেকে পালিয়ে এসে নিজেকে কোভিড-১৯ রোগী দাবি করেছিলেন রাজশাহীর গোদাগাড়ী উপজেলার এক যুবক। এ নিয়ে এলাকায় চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে। এরপর তাকে করোনার সন্দেহভাজন রোগিদের জন্য নির্ধারিত রাজশাহীর খ্রিষ্টিয়ান মিশন হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু এখানে তার নমুনা পরীক্ষায় রিপোর্ট এসেছে নেগেটিভ। তাই তাকে ছুটি দেয়া হয়েছে।

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের উপপরিচালক সোমবার (১১ মে) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, গত শনিবার (০৯ মে) রাজশাহী মেডিকেল কলেজের ল্যাবে তার নমুনা পরীক্ষা করা হয় এবং রিপোর্ট আসে নেগেটিভ। পরে রোববার সকালে তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়।

ঢাকার একটি তৈরি পোশাক কারখানার ওই শ্রমিকের বাড়ি জেলার গোদাগাড়ী উপজেলার দেওপাড়া ইউনিয়নের পালপুর ধরমপুর গ্রামে। তার নাম বিপ্লব। কেন নিজেকে করোনা আক্রান্ত দাবি করেছিলেন তা জানতে সোমবার সকালে তার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হয়। তবে ফোনটি পাওয়া যায় বন্ধ।

দেওপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আখতারুজ্জামান আক্তার বলেন, বিপ্লব করোনায় আক্রান্ত নন বলে তিনি জেনেছেন। এটাও খোঁজ নিয়ে জেনেছেন যে তিনি এখন গ্রামেই আছেন। কিন্তু কেন তিনি নিজেকে কোভিড-১৯ রোগী দাবি করেছিলেন সেটি তিনি জানেন না। এটি বিপ্লবই ভালো বলতে পারবেন।

গত ২৯ এপ্রিল বিপ্লব ঢাকা থেকে রাজশাহী আসেন। এরপর সামান্য জ্বর নিয়ে তিনি রামেক হাসপাতালে ভর্তি হন। তখন তিনি দাবি করেছিলেন, গত ২৭ এপ্রিল তিনি ঢাকায় নমুনা পরীক্ষা করতে দিয়েছিলেন। ২৮ এপ্রিল পাওয়া নমুনায় তার করোনা পজিটিভ এসেছে। তাই তিনি পালিয়ে এসেছেন।

তার এ কথা শুনে হাসপাতাল কর্তৃপক্ষ তাকে খ্রিষ্টিয়ান মিশন হাসপাতালে পাঠিয়ে দেয়। নতুন করে পরীক্ষার জন্য সংগ্রহ করা হয় নমুনা। তবে পরীক্ষায় তার রিপোর্ট এলো নেগেটিভ। এতে এলাকায় স্বস্তি ফিরে এসেছে। এর আগে করোনায় আক্রান্ত যুবক ঢাকা থেকে আসার খবরে এলাকায় ব্যাপক আতঙ্ক দেখা দিয়েছিল।

রাজশাহীতে গত ১২ এপ্রিল প্রথম করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হন। এরপর মোট ১৭ জন আক্রান্ত রোগীর খোঁজ মিলেছে। এদের মধ্যে একজন মারা গেছেন। গত ৪ মে থেকে নতুন কোনো আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়নি। রাজশাহী মহানগরী এবং জেলার চারঘাট ও গোদাগাড়ী উপজেলা এখনও করোনামুক্ত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন