বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

টিসিবি’র ট্রাকে ভিড়

বাজারের চেয়ে মূল্য কম

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ মে, ২০২০, ১২:০২ এএম

বাজারের চেয়ে টিসিবি পণ্যের মূল্য কম হওয়ায় এর চাহিদা অনেক বেড়েছে। নিম্নবিত্ত থেকে মধ্যবিত্তরাও এখন টিসিবির তেল, ডাল, চিনি, খেজুর ও ছোলা কিনতে ভিড় করছেন। প্রতিদিন রাজধানীর বিভিন্ন স্থানে টিসিবির ট্রাকের সামনে ভোর থেকে শত শত মানুষের লাইন দেখা যায়। এ লাইনে মানা হচ্ছে না সামাজিক বা শারিরীক দূরত্বের বিধিনিষেধ। লাইনে অনেক সময় ঠেলাঠেলি ধাক্কাধাক্কিও হয়।
গতকাল সকাল ১১ টায় ঢাকার খিলগাঁও রেলগেট এলাকায় গিয়ে দেখা যায় টিসিবির পণ্যবাহী একটি ট্র্যাক ঘিরে কয়েকশত মানুষের লম্বা লাইন। আলাদা আলাদা লাইনে পুরুষ মহিলারা দাঁড়িয়ে আছেন। লাইনে দাঁড়ানো কেউই কোন সামাজিক বা শারিরীক দূরত্ব মানছে না। নিম্ন আয়ের শ্রমিক শ্রেনীর মানুষের পাশাপাশি মধ্যবিত্ত ঘরের অনেকেই এসব পণ্য কেনার জন্য লাইনে দাড়িয়েছেন।
লাইনে দাঁড়ানো খিলগাঁও তিলপা পাড়ার বাসিন্দা আব্দুল হালিম জানান, তালতলা মার্কেটে ভ্যানে করে তিনি কাপড় বিক্রি করতেন। করোনার কারণে সব বন্ধ। ঘরে বসে থাকি। আয় রোজগার নেই। তাই কম মূল্যে টিসিবির গাড়ি থেকে পণ্য কিনতে এসেছেন। ট্রাক থেকে কিনলে অনেক সাশ্রয় হয়। দোকানে ১ লিটার তেল ১১০ টাকা আর এখানে মাত্র ৮০ টাকা। দোকানে ডাল ১২০ টাকা কেজি আর টিসিবির ট্রাকে ৫০ টাকা বিক্রি করে। পেঁয়াজ বাজারে ৫০ টাকা কিন্তু ট্রাকে এখন ২৫ টাকা। কিন্তু এখানে এসে শত শত ক্রেতার ভিড় দেখে তিনি কিছুটা অবাক। এত লোকের ভিড় হবে এটা তিনি ভাবেননি। সামাজিক দূরত্ব মানার জন্য দাগ দেয়া আছে। কিন্তু কেউ সেটি মানছে না বলেও তিনি জানান।
টিসিবি পণ্যের বিক্রয়কর্মী বাবুল বলেন, আমরা চিনি ৫০ টাকা, মশুরের ডাল ৫০ টাকা, সয়াবিন তেল ৮০ টাকা, ছোলা ৬০ টাকা, খেজুর ১২০ টাকা ও পেঁয়াজ ২৫ টাকা কেজিতে বিক্রি করছি। তিনি বলেন, দুরত্ব বজায় রেখে দাঁড়ানোর জন্য আমরা সব ক্রেতাকেই বলি। কিন্তু কেউ আমাদের কথা শুনে না। সবাই গাদাগাদি করে দাঁড়ায়।
রাজধানীতে মতিঝিল, টিকাটুলি, গোপীবাগ, মালিবাগসহ মোট ১১৯স্থানে ট্রাকে করে টিসিবির পণ্য বিক্রি করা হচ্ছে। এ কার্যক্রম পুরো রমজান চলবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন