ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

বরিশালে ঈদ পর্যন্ত বন্ধ ব্যবসা প্রতিষ্ঠান

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১২ মে, ২০২০, ১২:০২ এএম

ঈদের আগে আর বরিশাল মহানগরীর শপিংমল ও ব্যবসা প্রতিষ্ঠানসহ কোন ধরনের দোকানপাট খুলছে না। সরকার থেকে এ ব্যপারে নমনীয় মনোভাব পোষণ করা হলেও নগরীর চকবাজার ব্যবসায়ী সমিতিসহ অনেকে দোকানপাট খোলার সিদ্ধান্ত নিলেও ব্যবসায়ীরা শেষ মুহূর্তে সে সিদ্ধান্ত থেকে সরে এসেছেন। ঈদের আগ পর্যন্ত নিত্য প্রয়োজনীয় পণ্য ও ওষুধের দোকান ব্যতীত অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত চুড়ান্ত হয়েছে। ফলে গত দু’দিনও বরিশালে নিত্য প্রয়োজনীয় পণ্য ও ওষুধের দোকান ছাড়া বেশীরভাগ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ছিল। তবে নগরীর সড়কগুলোতে যানবহন চলাচল প্রায় স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছে। রিকশা ও থ্রিহুইলার যানবাহন এতটাই বেড়ে গেছে যে নগরীর প্রধান সড়কগুলোতে যানজটও সৃষ্টি হচ্ছে।
চলমান করোনা সঙ্কটের মধ্যে ঈদ উৎসবে জনগণের কেনাকাটার সুবিধার্থে সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের নিষেধাজ্ঞা ১০ জানুয়ারি থেকে প্রত্যাহার করে নেয়ার ঘোষণা দেয় সরকার। তবে ঈদের কেনাকাটায় বিপনী বিতান প্রতিষ্ঠানগুলোতে ব্যাপক সমাগমে করোনা সংক্রামনের ঝুঁকি থাকায় দোকান খোলা নিয়ে সারাদেশের ন্যায় বরিশালের ব্যবসায়ীরাও দ্বিধাদ্ব›েদ্ব ছিলেন।
বিশেষ করে পোশাক বিক্রীর প্রধান বাণিজ্যিক এলাকা চকবাজার, হেমায়েত উদ্দিন রোড ও হাজী মোহাম্মদ মহসিন মার্কেটের দোকান খোলা নিয়ে সকল ব্যবসায়ীরা একমত হতে পারেননি। ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ সুস্পষ্টভাবে দোকান খোলা রাখার ঘোষণা না দিয়ে বলেন, ‘স্বাস্থবিধি মেনে ব্যবসায়ীরা ইচ্ছা করলে দোকান খুলে বেচাকেনা করতে পারবেন’। তবে বাস্তবতা হচ্ছে এসব এলাকায় সরু সড়কের দোকানগুলোতে স্বাস্থ্যবিধি রক্ষা করা কোনভাবেই সম্ভব নয়। ফলে সাধারণ ব্যবসায়ীদের দোকান খোলা রাখার বিষয়ে সিদ্ধান্তহীনতায় চকবাজার, হাটখোলা, লাইন রোড ও হেমায়েত উদ্দিন সড়কের ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। ওই সভায় ঈদের আগ পর্যন্ত ব্যবসা প্রতিষ্ঠান না খোলার চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন