বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিরলে ইউপি চেয়ারম্যান রনি’র বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

বিরল (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ মে, ২০২০, ৫:৫৩ পিএম

দিনাজপুরের বিরলে ২নং ফরক্কাবাদ ইউপি চেয়ারম্যান এ বিএম রাশেদুল কবীর রনি’র বিরুদ্ধে দরীদ্র মায়েদের জন্য মাতৃত্বকালীণ ভাতার তালিকা তৈরীতে অনিয়ম ও স্বেচ্ছা চারিতা করার গুরুত্বও অভিযোগ উঠেছে। অনিয়মের কথা উল্লেখ করে ওই ইউপি’র ০৮ জন ইউপি সদস্য স্বাক্ষরীত একটি লিখিত অভিযোগ ইউএনও বরাবরে দাখিল করা হয়েছে। তালিকা প্রস্তুতের নীতিমালা অনুসরণ না করে একক ও মনগড়াভাবে নিজ খেয়াল খুশিমত আপন জনগোষ্ঠীর লোকদের মধ্য হতে তালিকা প্রস্তুত করা হয়েছে বলেও অভিযোগে উল্লেখ করা হয়েছে। প্রকৃত মা ও মাতৃত্বকালীণভাতা পাওয়ার যোগ্যদেরকে বাদ দিয়ে অর্থের বিনিময়ে আপন ভাই-বোন ও ০৩ সন্তানের মাকেও তালিকাভূক্ত করা হয়েছে বলে দাবি করেছেন অভিযোগকারী ইউপি সদস্যগণ।
গত ০৫ মে এর মধ্যে তালিকা সংশোধন করে পূণরায় প্রেরণের জন্য বলা হলেও ০১, ০৩, ০৬, ০৮, ০৯ ওয়ার্ড সদস্য ও সংরক্ষিত ০৩ জন সদস্যদের এ বিষয়ে অবগত না করায় পূর্ণ তালিকা প্রস্তুত করতে শংকা প্রকাশ করেছেন ইউপি সদস্যগণ। অভিযোগকারী ইউপি সদস্যগণ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করে প্রকৃত দরীদ্র মায়েদের তালিকা তৈরীর দাবি জানিয়েছেন।
এ ব্যাপারে চেয়ারম্যান এ বি এম রাশেদুল কবীর রনির নিকট জানতে চাওয়া হলে তিনি জানান, ১১ জন সদস্যসহ আমি পূণরায় রেজুলেশন করে সংশোধনী তালিকা ১২ মে উপজেলায় প্রেরণ করেছি। একজন সংরক্ষিত সদস্য মিথ্যা অপপ্রচার করছেন, অভিযোগগুলো সত্য নয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন