শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সউদীতে ঈদের ছুটিতেও কারফিউ থাকবে ২৪ ঘণ্টা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মে, ২০২০, ১১:৫০ এএম

আসছে পবিত্র ঈদুল ফিতরের ৫ দিন ছুটির সময়ে দেশজুড়ে নতুন করে ২৪ ঘণ্টার কারফিউ জারি করেছে সউদী আরব। মঙ্গলবার (১২ মে) দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয় এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে। রমজান মাসের শেষে ২৩ মে থেকে ২৭ মে পর্যন্ত এ কারফিউ বলবত থাকবে।

এর আগে শুধু মক্কা ব্যতীত অন্যান্য অঞ্চলে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বাণিজ্যিক ও ব্যবসায়িক প্রতিষ্ঠান খোলা থাকবে। মক্কাতে ২৪ ঘণ্টার কারফিউ জারি রয়েছে।
এর আগে সউদী আরবের বেশিরভাগ অঞ্চল ও শহরে ২৪ ঘণ্টার কারফিউ জারি করা হয়েছিল। তবে রমজানের শুরুতে তা শিথিল করা হয়। তবে করোনাভাইরাসের বেশি প্রাদুর্ভাব থাকা এলাকাগুলোতে লকডাউন শিথিল করা হয়নি।

গত ২৬ এপ্রিল মক্কা ও এর আশপাশের এলাকা বাদে অন্যসব জায়গায় কারফিউ শিথিল করা হয়। এর আওতায় সকাল ৯টা থেকে বিকেল ৫টা নাগাদ মানুষজন চলাচল এবং দোকানপাট খোলার অনুমতি দেয়া হয়েছিল।

গত ২ এপ্রিল দিকে সউদী আরবের রাজধানী রিয়াদ, মক্কাসহ অন্য বড় শহরগুলোতে ২৪ ঘণ্টার কারফিউ জারি হয়েছিল। প্রাথমিকভাবে শহরগুলোতে ১৫ ঘণ্টার কারফিউ জারির পর তা বাড়ানো হয়েছিল।

উল্লেখ্য, করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সউদীআরবে আরও এক হাজার ৯১১ জন আক্রান্ত হয়েছেন। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪২ হাজার ৯২৫ জনে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আরও ৯ জনের প্রাণ কেড়ে নিয়েছে ভাইরাসটি। ফলে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬৪ জনে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন