শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

টাঙ্গাইলে নতুন করে আরো ৫ জন করোনায় আক্রান্ত, মোট আক্রান্ত ৬০ জন

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের প্রসূতি ওয়ার্ড ও অপারেশন থিয়েটার লকডাউন

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ মে, ২০২০, ১১:৫৫ এএম

টাঙ্গাইলে গত ২৪ ঘন্টায় নতুন করে ৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। তাদের মধ্যে নাগরপুর উপজেলায় একই পরিবারের ৪ জন এবং ঘাটাইল উপজেলায় ১ জন আক্রান্ত রয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৬০ জন। এদিকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন এক প্রসূতি করোনা ভাইরাসে আক্রান্ত হলে ওই হাসপাতালের গাইনী ওয়ার্ড ও অপারেশন থিয়েটার লকডাউন করা হয়েছে। একই সাথে সংশ্লিষ্ট ডাক্তার, নার্সসহ অন্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মো. ওয়াহিদুজ্জামান বুধবার সকালে এই তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, জেলায় নতুন ১৪৫ জনসহ ১৪৬২ জন হোমকোয়ারেন্টাইনে রয়েছে। এ পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে দুইজন। সুস্থ্য হয়েছে ১৯ জন। গত ২৪ ঘন্টায় হোমকোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে ১২৭ জনকে। এ পর্যন্ত সর্বমোট ২৯৭৪ জনের নমুনা পাঠানো হয়। এদের মধ্যে ৬০ জনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়। ২৭৮৮ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ। ১২৬ জনের নমুনা পরীক্ষা পেন্ডিং রয়েছে।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. সদর উদ্দিন জানান, হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে সর্বমোট ১৩ জন করোনা রোগী ভর্তি হয়। এদের মধ্যে ৬ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছে ৭ জন।

তিনি আরও জানান, টাঙ্গাইল জেনারেল হাসপাতালের গাইনী ওয়ার্ডে এক প্রসূতী ভর্তি হয়। পরে তার নমুনা পরীক্ষার জন্য প্রেরণ করা হয়। নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ রেজাল্ট আসে।

এই নারী সন্তান প্রসবের পর গতকাল মঙ্গলবার হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়। পরবর্তিতে তার নমুনা রিপোর্ট পজিটিভ হওয়ায় হাসপাতালের প্রসূতী ওয়ার্ড ও অপারেশন থিয়েটার লকডাউন করা হয়েছে এবং ওই সংশি¬ষ্ট ডাক্তার, নার্সসহ অন্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।
এদিকে ওই প্রসূতী নারীর বাড়ি গত রাতেই স্থানীয় প্রশাসন গিয়ে লকডাউন করে দেয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন